সংবিধান কোনও বাইবেল নয়: মঈন খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান  © সংগৃহীত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন,  বাংলাদেশের মানুষের জন্য সংবিধান রচিত হয়েছে। বাংলাদেশের মানুষ যা চাইবে সেভাবে সংবিধান তৈরি করতে করতে হবে। বাংলাদেশের মানুষ সংবিধান পরিবর্তন করতে চাইলে তা পরিবর্তন করতে হবে। সংবিধান কোনো বাইবেল নয়। 

শনিবার (১৫ এপ্রিল) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে স্বাধীনতা ঐক্য পরিষদের আত্মপ্রকাশ উপলক্ষ্যে এক আলোচনা সভায় এসব কথা বলেন।

মঈন খান বলেন,   বিএনপি মানুষের কল্যাণের জন্য কাজ করে, ক্ষমতার জন্য নয়। জামায়াতের সঙ্গে আওয়ামী লীগ আন্দোলন করলে সেটা জায়েজ হয়। আর বিএনপি কারও সঙ্গে রাজনীতি করলে সেটা অন্যায় হয়। ২০০১ সালের আগে আমাদের জামায়াতের সঙ্গে একটা নির্বাচনি জোট ছিল।

আরও পড়ুন: ‘মানুষের রুচি পরিবর্তনের চেষ্টা করছি’

তিনি বলেন, বিএনপি জাতীয়তাবাদের রাজনীতি করে।  জিয়াউর রহমান দেশের সব শ্রেণির মানুষ, ধর্ম-বর্ণ উপজাতি, বাঙালি সবাইকে নিয়ে একটি জাতীয়তাবাদের রাজনীতি গঠন করেছিলেন। আমরা আজকে সেটা পরিচয় দিতে গর্ববোধ করি। 

আয়োজক সংগঠনের আহবায়ক ড. কাজী মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক জাকারিয়া হোসেন ইমনের পরিচালনায় আরও বক্তব্য দেন- বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, কৃষক দলের এম জাহাঙ্গীর আলম, যুবদলের মুস্তাফিজুর রহমান, ছাত্রদলের ফয়সাল আহমেদ সোহেল প্রমুখ।


সর্বশেষ সংবাদ