আজকে প্রতিটি শিশু স্কুলে যায়, বছরের প্রথমে বই পায়: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি  © ফাইল ছবি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আজকে প্রতিটি শিশু স্কুলে যেতে পারে, বছরের প্রথমে বই পায়। চিকিৎসার জন্য কমিউনিটি ক্লিনিক আছে, যেখানে ৩০ রকমের ওষুধ পাওয়া যায়। আমাদের চিকিৎসা ও স্বাস্থ্য ব্যবস্থায় ব্যাপক উন্নতি হয়েছে।

রবিবার (২৬ মার্চ) সকালে চাঁদপুর স্টেডিয়ামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জেলা প্রশাসন আয়োজিত কুচকাওয়াজ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, সবক্ষেত্রে এ ধরনের উন্নয়নের ফলে বাংলাদেশের মানুষের গড় আয়ু বৃদ্ধি পেয়েছে, শিশু ও মাতৃমৃত্যুর হার কমেছে। মানুষের স্বাস্থ্য, শিক্ষা ও সব ক্ষেত্রে ব্যাপক উন্নতি হয়েছে। বঙ্গবন্ধুকন্যা বঙ্গবন্ধুর দেখানো পথেই এগিয়ে চলেছেন বলেই সেটা সম্ভব হয়েছে।

আরও পড়ুন: নতুন পাঠ্যক্রমের ওপর জঙ্গি হামলা হয়েছে: শিক্ষামন্ত্রী

চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ, চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এমএ ওয়াদুদ, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী।

স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুকে স্মরণ করে মন্ত্রী বলেন, বাংলাদেশ স্বাধীন করার জন্য জাতির পিতা তার জীবনের ২৩টি বছর পাকিস্তানের শাসন শোষণের বিরুদ্ধে যে সংগ্রাম করেছেন। সে সময়ে তার যে আত্মত্যাগ, তার বিনিময়ে আমরা সমগ্র বাঙালি জাতি ঐক্যবদ্ধ হয়েছিলাম। তিনি ছিলেন বাঙালির অবিসংবাদিত নেতা।

দীপু মনি বলেন, তিনি (বঙ্গবন্ধু) সমস্ত দেশ ঘুরে সব মানুষের মধ্যে স্বাধীনতার যে স্বপ্ন জাগিয়ে তুলেছিলেন, সেই স্বপ্নকে বাস্তবায়ন করার জন্য ইচ্ছা ও সাহস জাগিয়েছিলেন প্রতিটি হৃদয়ে।


সর্বশেষ সংবাদ