গুলিস্তান বিস্ফোরণ

কেনাকাটা করতে গিয়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয় ছাত্রের

আল আমিন
আল আমিন  © সংগৃহীত

রাজধানীর গুলিস্তানের সিদ্দিক বাজারের নর্থ-সাউথ রোডের ভবনে ভয়াবহ সাততলা পৌর ভবনে বিস্ফোরণে প্রাণ হারিয়েছেন আল আমিন (২১) নামের ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলোজি অ্যান্ড সাইন্সের (ইউআইটিএস) এক শিক্ষার্থী। 

নিহত আল-আমিন ইউআইটিএস-এর বিবিএ দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ষাটনল ইউনিয়নের পশ্চিম লালপুর গ্রামের বিল্লাল হোসেনের ছেলে। এদিন তার সাথে কেনাকাটা করতে গিয়ে বিস্ফেরণে প্রাণ হারিয়েছেন তার খালাতো ভাই মানছুর আহমেদ (৪০)। মানছুর আহমেদ একই উপজেলার ছেঙ্গারচরের মোশারফ মিয়াজীর ছেলে। তিনি ফুলবাড়িয়া মার্কেটে ব্যবসা করতেন।

আল আমিনের ভাই আব্দুল আহাদ বলেন, ফুলবাড়িয়া সিটি সুপার মার্কেটের বেজমেন্টে আমার খালাদের মশারির দোকান আছে। ওখানে ভাইয়াও গিয়েছিলেন। তারা দুজন একসঙ্গে ওই মার্কেটে গেছেন।

আরও পড়ুন: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ থাকছে। 

আল আমিনের ফুফা খোরশেদ আলম বলেন, মানছুর ঢাকায় একটি অ্যাপার্টমেন্ট কিনেছিল। সেটির জন্য স্যানিটারি জিনিসপত্র কেনার জন্য তার খালাতো ভাই আল-আমিনকে সঙ্গে নিয়ে সিদ্দিকবাজার গিয়েছিল। সেখানে বিস্ফোরণের ঘটনা ঘটে। ওই ঘটনার পর আমরা খবর পেয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে এসেছি। রাত ১১টার পর তাদের লাশ বুঝে পেয়েছি। এখন অ্যাম্বুলেন্সে করে দুজনের লাশ নিয়ে মতলব উত্তরের গ্রামের বাড়ি নেওয়া হচ্ছে। সেখানে জানাজা শেষে দাফন করা হবে।

গতকাল মঙ্গলবার বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে গুলিস্তানে সিদ্দিকবাজারে সাত তলা ভবনের বেজমেন্টে বিস্ফোরণে ধসে পড়ে সাততলা ভবনের তিনতলা। এ ঘটনায় এখন পর্যন্ত ১৮ জনের মৃত্যু হয়েছে এবং শতাধিক আহত উদ্ধার করা হয়েছে।

ঢামেক কর্তৃপক্ষ জানিয়েছে মঙ্গলবার বিস্ফোেরণের ঘটনায় প্রায় ১৭০ জন চিকিৎসা নিয়েছেন। তাদের মধ্যে ২০ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন এবং একজনের অবস্থা আশংঙ্কাজনক।