বই মেলায় বোমা হামলার হুমকি দিয়ে জঙ্গি সংগঠনের চিঠি

 নিষিদ্ধ
অমর একুশে বইমেলা   © ফাইল ফটো

অমর একুশে বইমেলায় বোমা হামলার হুমকি দিয়ে বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদাকে চিঠি পাঠিয়েছে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম।

এ বিষয়ে বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন বাংলা একাডেমির নিরাপত্তা কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

বিষয়টি নিশ্চিত করে রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. শহীদুল্লাহ বলেন, বাংলা একাডেমির মহাপরিচালককে জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম একটি চিঠি দিয়েছে। চিঠিটি পর্যালোচনা করা হচ্ছে। আসলেই জঙ্গি সংগঠন পাঠিয়েছে কিনা এসব বিষয়ে তদন্ত চলছে।

সাধারণ ডায়েরিতে বলা হয়, ২৩ ফেব্রুয়ারি বেলা ১১টায় মাওলানা মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত বাংলা একাডেমির মহাপরিচালক বরাবর পাঠানো এক চিঠিতে অমর একুশে বইমেলায় বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে। বিষয়টি আতঙ্কের।

এ বিষয়ে বাংলা একাডেমির নিরাপত্তা কর্মকর্তা মো: জাহাঙ্গীর আলম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘চিঠিটা আজ বাংলা একাডেমিতে পৌঁছেছে এবং আমি সকাল এগারোটা নাগাদ বিষয়টি সম্পর্কে জানতে পারি। এরপর আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে যোগাযোগ করে জিডি করি। প্রাথমিকভাবে চিঠির সিল পর্যালোচনা করে যতটুকু জানা গিয়েছে চিঠিটি ২০ তারিখ খিলগাঁও থেকে পাঠানো হয়েছে।

এসময় তিনি আরও বলেন, চিঠিটি পাওয়ার পর এ বিষয়ে আমাদের মহাপরিচালক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতা চেয়েছেন এবং এর প্রেক্ষিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে পর্যাপ্ত সহযোগিতা করবে বলে জানানো হয়েছে।


সর্বশেষ সংবাদ