বুয়েটের সাবেক ছাত্র নিখোঁজ, মা বললেন— ছেলেকে ছাড়া আমি বাঁচবো না

শাহরিয়ার কবির রিস্তার
শাহরিয়ার কবির রিস্তার  © ফাইল ছবি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) তড়িৎ কৌশলের সাবেক ছাত্র ও ঢাকায় মেট্রোরেলের এমআরটি লাইন-৬ প্রকল্পের প্রকৌশলী শাহরিয়ার কবির রিস্তার (২৮) নিখোঁজ রয়েছেন। এ ঘটনায় রাজধানীর তুরাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তার মা রাশিদা আক্তার সাহান। গতকাল রবিবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে মেট্রোরেলের উত্তরা ডিপো অফিস থেকে বের হয়ে তিনি আর বাসায় ফেরেননি জিডিতে উল্লেখ করেন।

পুরান ঢাকার লালবাগের আজিমপুর টাওয়ারে একমাত্র মায়ের সঙ্গে তিনি থাকতেন। তাদের বাড়ি রাজশাহী নগরীর বোয়ালিয়া থানা রাণীবাজার এলাকায়।

নিখোঁজ শাহরিয়ার কবিরের মা বলেন, রবিবার বিকেল ৫টায় অফিস থেকে একা বের হয়ে বাসায় ফেরেনি। অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি। অফিস থেকে বের হলেও সঙ্গে থাকা মোবাইল, ল্যাপটপ ও ব্যাগ কিছুই নেয়নি। পরে রাতে অনেক খুঁজেও না পেয়ে আজ তুরাগ থানায় জিডি করেছি।

তিনি আরও বলেন, বুয়েটে পড়ালেখা শেষ করে মেট্রোরেলে চাকরি হয় শাহরিয়ারের। আমার ছেলের স্বপ্ন ছিল মেট্রোরেল গড়বে। এজন্য বিদেশে যাওয়ার সুযোগ পেয়েও মেট্রোরেল নিয়ে কাজ করছে। আমার ছেলে ছোট থেকে সংগ্রাম করে বড় হয়েছে। ওর বাবা অসুস্থ থাকার সময় হাসপাতালে দৌঁড়াদৌঁড়িসহ সবকিছু একাই করেছে। ছেলেকে নিয়েই সময় কাটতো আমার। সারাদিন রান্নাবান্নাসহ সবকিছু ছিল ছেলের জন্য। ছেলেকে ছাড়া আমি বাঁচবো না।

তুরাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদার বলেন, সোমবার শাহরিয়ার কবিরের মা রাশিদা আক্তার সাহান থানায় জিডি করেছেন। পাশাপাশি এমআরটি প্রকল্পের পক্ষ থেকেও উত্তরা ডিপোর সিকিউরিটি ম্যানেজার একরামুল কবির হাওলাদারও একটি জিডি করেছেন।

তিনি বলেন, সিসিটিভিতে দেখা যায়, বিকেল সাড়ে ৫টার দিকে শাহরিয়ার কবির তার অফিসকক্ষ থেকে একা হেঁটে বের হন। অফিস কক্ষে তিনি তার নিজের মোবাইল ও ল্যাপটপটিও রেখে যান। আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ ও মোবাইল ফোনে কার কার সঙ্গে কথা বলেছেন, তা বিশ্লেষণ করে তাকে খুঁজে বের করার চেষ্টা চলছে।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের প্রজেক্ট ম্যানেজার মোহাম্মদ শাহজাহান বলেন, অফিসে ডিউটি শেষ করে বের হওয়ার পর থেকে প্রকৌশলী শাহরিয়ার কবির রিস্তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না।


সর্বশেষ সংবাদ