পদত্যাগ করা বিএনপি এমপিদের সুবিধার হিসাব চেয়ে নোটিশ

সৈয়দ সায়েদুল হক সুমন
সৈয়দ সায়েদুল হক সুমন  © ফাইল ছবি

বিএনপির সংসদ সদস্যরা জাতীয় সংসদ থেকে পদত্যাগ করার পর রাষ্ট্র থেকে কী কী সুবিধা নিয়েছেন, তার তথ্য চেয়ে সংশ্লিষ্ট ব্যক্তিদের কাছে আইনি নোটিশ পাঠানো হয়েছে। সুপ্রিমকোর্টের আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন সোমবার (১২ ডিসেম্বর) এ নোটিশ পাঠান। 

সংসদ সচিবালয়ের সচিব, অর্থসচিব, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান, বাংলাদেশ ব্যাংকের গভর্নরসহ সংশ্লিষ্ট ব্যক্তিদের এ নোটিশ পাঠানো হয়েছে। বিএনপির সংসদ সদস্যরা রাষ্ট্র থেকে যেসব সুযোগ-সুবিধা নিয়েছেন, তা আগামী সাত দিনের মধ্যে জানাতে বলা হয়েছে। অন্যথায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন: মধ্যরাতে ইশরাকের বাসায় তল্লাশি, দারোয়ান আটক

রাজধানীর গোলাপবাগ মাঠে ১০ ডিসেম্বর গণসমাবেশ থেকে বিএনপির সাত এমপির পদত্যাগের ঘোষণা দেওয়া হয়। গত রবিবার জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছে সশরীর পদত্যাগপত্র দেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের মো. আমিনুল ইসলাম, বগুড়া-৪ আসনের মো. মোশাররফ হোসেন, বগুড়া-৬ আসনের জি এম সিরাজ, ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান ও সংরক্ষিত আসনের রুমিন ফারহানা। সন্ধ্যার পর ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উকিল আবদুস সাত্তার পদত্যাগপত্র জমা দেন। চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের মো. হারুনুর রশীদ বিদেশে থাকায় সশরীর পদত্যাগপত্র দেননি।

পদত্যাগের আবেদন যাচাই শেষে  রাতে সংসদ সচিবালয় থেকে ছয়টি আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করে সংসদ সচিবালয়।


সর্বশেষ সংবাদ