আজ থেকে সারাদেশে পুলিশের ‘বিশেষ অভিযান’

সারাদেশে পুলিশের অভিযান
সারাদেশে পুলিশের অভিযান  © সংগৃহীত

আজ বৃহস্পতিবার (১ ডিসেম্বর) থেকে থেকে আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত সারাদেশে ‘বিশেষ অভিযান’ পরিচালনার নির্দেশনা দিয়েছে পুলিশ সদর দপ্তর। গত মঙ্গলবার (২৯ নভেম্বর) পুলিশ সদর দপ্তরের পাঠানো এক আদেশে এই অভিযানের নির্দেশনা দেওয়া হয়।

পুলিশ সদর দপ্তর সূত্রে জানা যায়, আদালত এলাকায় গত ২০ নভেম্বর ঢাকা সিএমএম কোর্টে পুলিশ হেফাজত থেকে দণ্ডপ্রাপ্ত ২ জঙ্গি আসামি ছিনিয়ে নেওয়ার প্রেক্ষাপট বিবেচনা এবং আসন্ন কয়েকটি জাতীয় দিবস উদযাপনকে কেন্দ্র করে এই বিশেষ অভিযান পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন: শিশু আয়াতের মাথা উদ্ধার করেছে পিবিআই

আদেশে বলা হয়েছে, ঢাকার আদালত থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি ছিনিয়ে নেওয়ার ঘটনায় সৃষ্ট পরিস্থিতিকে বিবেচনায় এই অভিযান পরিচালনা করা হবে। এছাড়া মহান বিজয় দিবস, বড়দিন এবং থার্টিফাস্ট নাইট উদযাপনের নিরাপত্তা নিশ্চিত করতেও এই অভিযান পরিচালনা করা হবে।

এই আদেশ অনুযায়ী আবাসিক হোটেল, মেস, হোস্টেল, বিভিন্ন প্রতিষ্ঠান, কমিউনিটি সেন্টারসহ অপরাধীরা লুকিয়ে থাকতে পারে এমন স্থানে ১-১৫ ডিসেম্বর বিশেষ অভিযান করবে পুলিশ। এছাড়া অন্যান্য স্থানেও অভিযান পরিচালনা করবে পুলিশ। পরিচালিত অভিযানে জঙ্গি, সন্ত্রাসী, মাদকসেবী ও কারবারি, অবৈধ অস্ত্রধারী, ওয়ারেন্টভুক্ত আসামি গ্রেপ্তার, মাদক ও অবৈধ অস্ত্র উদ্ধার করতে হবে।

যদিও পুলিশ সদর দপ্তর বলছে এটি বিশেষ কোনো অভিযান নয়। সামনে আসন্ন কয়েকটি দিবসকে কেন্দ্র করে পুলিশের নিয়মমাফিক কার্যক্রম এটি।

পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া আ্যন্ড পিআর) মো. মনজুর রহমান জানান, শহীদ বুদ্ধিজীবী দিবস, বিজয় দিবস ও বছরের শেষ দিনসহ ডিসেম্বরের গুরুত্বপূর্ণ দিবসগুলো পালনে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য এ নির্দেশ দেওয়া হয়। সারাদেশে বিশেষ অভিযান পরিচালনারও নির্দেশনা দেওয়া হয়।

এছাড়াও তিনি আরও জানান, পুলিশের সদর দপ্তর থেকে এই অভিযানে জঙ্গি, সন্ত্রাসী, মাদকসেবী ও কারবারি, অবৈধ অস্ত্রধারী, ওয়ারেন্টভুক্ত আসামি গ্রেপ্তার, মাদক ও অবৈধ অস্ত্র উদ্ধারের নির্দেশনা দেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ