ড. আসিফ নজরুল

‘রাজনৈতিক আশকারা দিয়ে সাকিবকে উদ্ধত বানানো হয়েছে’

সাকিব ও নজরুল
সাকিব আল হাসান (বায়ে) ও আসিফ নজরুল  © ফাইল ফটো

রাজনৈতিক আশকারা দিয়ে সাকিব আল হাসানকে কিছুটা উদ্ধত মানুষে পরিণত করা হয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল। আজ শুক্রবার আবাহনী-মোহামেডানের খেলায় সাকিবের মেজাজ হারানোর ঘটনার প্রতিক্রিয়া জানানো ফেসবুক স্ট্যাটাসে এমনটি বলেছেন আসিফ নজরুল।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে অধ্যাপক আসিফ নজরুল বলেছেন, ‘‘সাকিব আল হাসান আমার প্রিয় খেলোয়াড়। তার খারাপ সময়ে তাকে নিয়ে পত্রিকায় লিখেছি, তার পক্ষে টিভিতে কথা বলেছি। দুঃখ লাগে তার এখনকার কিছু কান্ডকারখানা দেখলে। রাজনৈতিক আশকারা দিয়ে তাকে কিছুটা উদ্ধত মানুষে পরিণত করা হয়েছে।

পক্ষপাতদুষ্ট আম্পায়ারিং-এর জন্য আজ তিনি মেঁজাজ হারিয়েছেন এটা বলছেন অনেকে। এটা হতে পারে। কিন্তু অতীতে তার অনেক আচরণ নিয়ে প্রশ্ন থাকার কারণে আজকের আচরণটা সহজে ইগনোর করা যাবে না। কি কারণে তিনি আজ লাথি দিয়ে স্ট্যাম্প ভেঙ্গেছেন তার চেয়ে মুখ্য হয়ে উঠবে তিনি কী আচরণটা করেছেন সেটা।

সাকিবের কাছে তাই দৃষ্টান্তমূলক আচরণ আশা করি। আশা করি ম্যাচ ফিক্সিং আর পক্ষপাতদুষ্ট আম্পায়ারিং-এর অবসানও।’’

আরও পড়ুন: চট্টগ্রাম জেনারেল হাসপাতালকে মেডিকেল কলেজে রূপান্তরিত করা হবে

ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের আজকের ম্যাচে আবাহনী-মোহামেডান ম্যাচে তিন তিনবার মেজাজ হারান সাকিব আল হাসান। আম্পায়রের ওপর ক্ষোভ দেখাতে গিয়ে একবার স্টাম্পে লাথি মারেন আরেকবার আম্পায়ারের সামনে গিয়ে তিনটি স্টাম্পই তুলে ক্রিজে আছাড় মারেন সাকিব। পরে আবাহনীর দর্শকদের কটু কথায় ক্ষেপে যান সাকিব। এ সময় আবাহনীর কোচ খালেদ মাহমুদ সুজন তেড়ে আসেন মোহামেডানের অধিনায়ক সাকিবের দিকে। এইসব মিলিয়ে ম্যাচটিতে চরম উত্তেজনা দেখা দেয়। শেষ পর্যন্ত জয় হয়েছে মোহামেডানেরই।

ম্যাচ চলাকালীন ঔদ্ধত্যপূর্ণ আচরণের জন্য শাস্তির মুখে পড়তে যাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার। তবে কী শাস্তি হবে সেটা এখনই নিশ্চিত নয়। ম্যাচ অফিশিয়ালদের রিপোর্টের ভিত্তিতে সাকিবের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ