নর্দান মেডিকেল শিক্ষার্থীদের ওপর মালিকপক্ষের হামলা

আহত শিক্ষার্থীদের হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে
আহত শিক্ষার্থীদের হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে  © সংগৃহীত

রংপুরে নর্দান প্রাইভেট মেডিকেল কলেজের শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটেছে। কলেজ কর্তৃপক্ষের প্রতারণার প্রতিবাদে ও মাইগ্রেশনের দাবিতে শিক্ষার্থীরা আজ সোমবার সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছিলেন। এসময় মালিকপক্ষের ক্যাডাররা আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা করেছে বলে অভিযোগ করেছে শিক্ষার্থীদের।

মালিক পক্ষের হামলায় আন্দোলনরত শিক্ষার্থী সংগ্রাম কমিটির যুগ্ম আহবায়ক শিহাব আহাম্মেদ গুরুতর হয়েছেন। তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছে শিক্ষার্থীরা। এছাড়া প্রচণ্ড রোদে চার শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে তাদের হাসপাতালে ভর্তি করা হয়।

শিক্ষার্থী তানিয়া আখতার অভিযোগ করেন, আন্দোলন চলাকালে সংগ্রাম পরিষদের যুগ্ম আহবায়ক শিহাব আহাম্মেদকে মালিকপক্ষের সন্ত্রাসীরা ডেকে নিয়ে মারধর করে। পরে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি জানান, আমরা মাইগ্রেশন চাই, একইসঙ্গে কলেজে জমা থাকা আমাদের কাগজপত্র ফেরত চাই। তা না হলে আন্দোলন চলবে।

এদিকে কলেজের সামনে রংপুর গঙ্গাচড়া সড়ক অবরোধ করে বিক্ষোভ অব্যাহত রাখায় যান চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে মেট্রোপলিশের পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছে শিক্ষার্থীদের অবরোধ তুলে নেওয়ার আহবান জানালেও তারা সাড়া দেয়নি।

রংপুর মেট্রোপলিটান পুলিশের সহকারী কমিশনার আলতাফ হোসেন বলেন, এক শিক্ষার্থীকে মালিকপক্ষের লোকজন মারধর করেছে বলে শুনেছি। আহত অবস্থায় শিক্ষার্থীকে দেখেছি। এ ঘটনায় আমরা ফৌজদারি মামলা নেবো এবং দায়ীদের গ্রেফতার করা হবে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ