ছাত্রলীগের মাধ্যমে কওমি মাদ্রাসার ঐতিহ্য নষ্ট করতে চান শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ও ছাত্রলীগের লোগো
শিক্ষামন্ত্রী ও ছাত্রলীগের লোগো  © ফাইল ছবি

মাদ্রাসার শান্তিপূর্ণ শিক্ষার পরিবেশকে অশান্ত করতে ছাত্রলীগের কমিটি করার জন্য শিক্ষামন্ত্রী যে বক্তব্য দিয়েছে এই জন্য জাতির কাছে তাকে ক্ষমা চাইতে হবে। আমরা দেখেছি ছাত্রলীগ কলেজ-ইউনিভার্সিটিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নৈরাজ্য, মারামারি, টেন্ডারবাজি ও হল দখল সহ নানান গর্হিত কাজের সাথে জড়িত। তারা মাদ্রাসার পরিবেশকে কৌশলে নষ্ট করার পাঁয়তারা করছে।

শুক্রবার (১৪ জুন) এক বিবৃতিতে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরাম এসব কথা বলেন।

তিনি বলেন,  কওমি মাদ্রাসা বাংলাদেশের একমাত্র শিক্ষা প্রতিষ্ঠান যেখানে খাটি দ্বীনি শিক্ষা প্রদান করা হয়। এই শিক্ষা প্রতিষ্ঠান যুগ যুগ ধরে আপামর তৌহিদী জনতার হৃদয়ে অবস্থান করছে। পথ ভোলা মানুষকে পথের দিশা দিচ্ছে। নৈতিক অবক্ষয় ও চারিত্রিক এই অধঃপতনের যুগে মানুষের নৈতিক ও চারিত্রিক শিক্ষায় বিশেষ গুরুত্ব দিয়ে ঐতিহ্যবাহী এই প্রতিষ্ঠানগুলো চলছে। কওমি মাদ্রাসা মানে শান্তির পরিবেশ ও সুন্দর পরিবেশ।

তিনি আরো বলেন, কওমি মাদ্রাসা ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান যেখানে একমাত্র ধর্মীয় শিক্ষায় প্রদান করা হয়। ছাত্রলীগ ধর্মনিরপেক্ষ রাজনীতিতে বিশ্বাসী তারা কোন যুক্তিতে কওমি মাদ্রাসায় কমিটি করার দুঃসাহস দেখিয়েছে। ছাত্রলীগকে যেখানে সাধারণ মানুষ প্রত্যাখ্যান করেছে সেখানে ধর্মপ্রাণ মুসলমান অবশ্যই প্রত্যাখ্যান করবে। দেশবাসী কওমি মাদ্রাসার স্বকীয়তা বিনষ্টে যেকোনো চক্রান্ত প্রতিরোধ করবে ।

 

সর্বশেষ সংবাদ