মাভাবিপ্রবিতে তিশা-ফারহানের নাটকের শুটিংয়ে হামলা

মাভাবিপ্রবিতে তিশা-ফারহানের নাটকের শুটিংয়ে হামলা
তিশা-ফারহানের নাটক  © টিডিসি ফটো

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) তানজিন তিশা ও মুশফিক ফারহান অভিনিত নাটকের শুটিং চলাকালে শুটিং স্পট থেকে বাইরে বের হতে বলায় বাগবিতণ্ডার জেরে শুটিং টিমের উপর হামলা করে একদল বহিরাগত। 

সোমবার (১৩ জুন) সন্ধ্যায় শুটিং টিমের উপর এ হামলায় নাটকের প্রযোজকসহ তিন থেকে চার জন আহত হয়েছেন। বিশ্ববিদ্যালয়ের অদূরে দিঘুলিয়া গ্রামের রনির নেতৃত্বে ১৫-২০ জনের একটি বহিরাগত গ্রুপ বাইকে এসে ইটপাটকেল ও বেল্ট দিয়ে শুটিং টিম এর উপর হামলে পড়ে পালিয়ে যায় বলে জানান নাটকটির আর্ট ডিরেক্টর নাজিরী সাগর।

আরও পড়ুন: জায়েদের বিরুদ্ধে সানির অভিযোগ নিয়ে কী বললেন ইলিয়াস কাঞ্চন?

নাজিরী সাগর আরও বলেন, এই বিশ্ববিদ্যালয়ে শুটিংয়ে এসে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অনেক সহযোগিতা পেয়েছি এবং ইতিবাচক ভূমিকা লক্ষ্য করেছি, যার কারণে আমাদের কাজ অনেক সহজ হয়েছে। স্পট থেকে বের হতে বলায় আমাদের টিমের উপর যারা হামলা করেছে তারা সবাই বহিরাগত ছিলো। আমরা অনেক জায়গায় শুটিং করেছি কিন্তু এই জায়গায় এসে এমন অনাকাঙ্ক্ষিত ঘটনার স্বীকার হতে হবে ভাবিনি। আমরা এ বিষয়ে ঢাকায় গিয়ে সাংবাদিক সম্মেলনসহ আমাদের নিরাপত্তার বিষয়ে যা পদক্ষেপ নেয়া যায় তা নিবো।

এ হামলার ঘটনায় আইনগত কোনো পদক্ষেপ গ্রহণ করা হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা সে বিষয়ে ভাবছি। আলাপ-আলোচনা সাপেক্ষে আমরা যথাযথ পদক্ষেপ গ্রহণ করবো।

উল্লেখ্য অভিনেতা মুশফিক ফারহান ও অভিনেত্রী তানজিন তিশা তাদের নতুন নাটকের শুটিংয়ে পুরো টিমসহ ১১ জুন থেকে ৪ দিনের জন্য মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অবস্থান করছেন। বিশ্ববিদ্যালয়ের হল, একাডেমিক ভবন, ক্যাফেটেরিয়া, মুক্তমঞ্চসহ বিভিন্ন পয়েন্টে নাটকের শুটিং হয়েছে। আজ মঙ্গলবার (১৪ জুন) শুটিং শেষ হওয়ার কথা রয়েছে।


x