সুশান্তের চলে যাওয়ার দুই বছর

 সুশান্ত সিং রাজপুতের রহস্যময় মৃত্যুর দুই বছর
সুশান্ত সিং রাজপুতের রহস্যময় মৃত্যুর দুই বছর  © সংগৃহীত

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ। তবে বলিউডে যাত্রা বেশি দিনের ছিল না সুশান্তের। খুব কম সময়েই অসংখ্য ভক্তদের মন জয় করে নেন সুশান্ত। তার অভিনয়ে মুগ্ধ ছিলেন সবাই। এখনও সবার হৃদয়ে বেঁচে আছে এই মানুষটা।

তিনি ২০২০ সালে ১৪ জুন না ফেরার দেশে চলে যান। মাত্র ৩৪ বছর বয়সে ইতি টানেন জীবনের। নিজের বেডরুমে ঝুলন্ত অবস্থায় পাওয়া গিয়েছিল সুশান্তের মরদেহ। প্রাথমিকভাবে তার মৃত্যুকে আত্মহত্যা বলে ঘোষণা করা হয়েছিল।  পুলিশ বলেছে এটি আত্মহত্যা। তবে পরিবারের দাবি, তাকে মেরে ফেলা হয়েছে।তার এমন অকাল মৃত্যুে ভেঙে পরেন পরিবার, ভক্তরা। সারা ভারতজুড়ে এই মৃত্যু ছিল আলোচিত।  

সুশান্তের মৃত্যুর পর প্রথমে মামলার দায়িত্ব নেয় মুম্বাই পুলিশ। এরপর এর সঙ্গে যুক্ত হয় বিহার পুলিশ। পরে ২০২০ সালের আগস্টে সিবিআই তদন্তের দায়িত্ব গ্রহণ করেছে। এরপর ২২ মাস একাধিক সাক্ষীকে জিজ্ঞাসাবাদ, সুশান্তের সামাজিক যোগাযোগমাধ্যম বিশ্লেষণ, তার মানসিক অবস্থার মূল্যায়নসহ নানা দিক তদন্ত করছে। তবে এখনো শেষ সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি।

আরও পড়ুন:বেসরকারি মেডিকেলে মেধাক্রম অনুযায়ী ভর্তি 

১৯৮৬ সালের ২১ জানুয়ারি ভারতের পাটনায় জন্মগ্রহণ করেন সুশান্ত। তবে জন্মের বেশ কয়েক বছর পর পরিবারের সঙ্গে তিনি দিল্লিতে চলে যান। দিল্লি কলেজ অব ইঞ্জিনিয়ারিংয়ে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়েও ভর্তি হন। কিন্তু সেসময় থেকেই থিয়েটারে অভিনয় চর্চা শুরু করেন তিনি। নাচের তালিমও নেন। তবে শেষ পর্যন্ত পড়াশোনা সম্পন্ন করতে পারেননি সুশান্ত।

পবিত্র রিশতা টিভি ধারাবাহিকে অভিনয় করে বিশেষ পরিচিত পেয়েছিলেন। ২০১৩ সালে ‘কাই পো চে’ সিনেমার মাধ্যমে বলিউডে তার অভিষেক হয়। এরপর ‘শুদ্ধ দেশি রোমান্স’, ‘পিকে’, ‘ডিটেকটিভ ব্যোমকেশ বক্সি’, ‘এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’, ‘ছিছোড়ে’ ইত্যাদি সিনেমায় অভিনয় করে ভক্তদের মনে জায়গা করে নিয়েছিলেন সুশান্ত সিং রাজপুত। সিনেমার পাশাপাশি জনকল্যাণমূলক নানা কাজও করতেন সুশান্ত সিং রাজপুত। বন্যার্তদের পাশে থাকা, দুস্থ ছেলে-মেয়েদের পড়াশোনায় সাহায্য, সাধারণ মেধাবীদের বাসায় পৌঁছে দেওয়ার কাজও করতেন এই অভিনেতা। 

 


x

সর্বশেষ সংবাদ