আইসিইউতে লতা মঙ্গেশকর

সঙ্গীত শিল্পী লতা
লতা মঙ্গেশকর  © সংগৃহীত

ভারতের বিখ্যাত সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকর আইসিইউতে আছেন। করোনায় আক্রান্ত এই শিল্পী মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তার অবস্থা বর্তমানে স্থিতিশীল বলে জানান লতার ভাইঝি রচনা। তবে হাসপাতাল কর্তৃপক্ষ এখনো কিছু জানায় নি।

করোনা শুরুর পর ঘরেই থাকতেন ৯২ বছর বয়সী লতা। বাসার বাইরে যেতেন না। ধারণা করা হচ্ছে, গৃহ পরিচারিকার মাধ্যমে সংক্রমিত হয়েছেন তিনি।

লতার ভাইঝি রচনা বলেন, তিনি আপাতত স্থিতিশীল। এই বয়সে করোনা আক্রান্ত হওয়ায় সাবধানতা অবলম্বনের জন্য আইসিইউ-তে রাখা হয়েছে তাকে। আমাদের ব্যক্তিগত পরিসরকে সম্মান জানানোর জন্য ধন্যবাদ। ফুফুর জন্য প্রার্থনা করবেন।

আরও পড়ুন- ছাত্রলীগ নেতাদের বিমান বিলাস

এমনিতেই গায়িকা বেশ কয়েক বছর ধরে গৃহবন্দি। বাইরে খুব বেশি বের হন না। কিন্তু ৯২ বছর বয়সী এই শিল্পী ভীষণ অ্যাক্টিভ সোশ্যাল মিডিয়ায়। নিয়মিত টুইটারে পোস্ট করতেন। টুইটারের মাধ্যমে নিয়মিত যোগাযোগ রাখেন অনুরাগীদের সঙ্গে। তার অসুস্থতার খবরে উদ্বিগ্ন ভক্তরা।

এর আগে ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন লতা মঙ্গেশকর। ভাইরাল চেস্ট ইনফেকশনের জেরে শ্বাসকষ্ট দেখা দিয়েছিল গায়িকার। তাই করোনাকালে যথেষ্ট সাবধানতা বজায় রেখেই চলেছিলেন লতা। কিন্তু করোনার তৃতীয় ঢেউ থেকে রেহাই পেলেন না বর্ষিয়ান গায়িকা।

আরও পড়ুন- ভর্তি হতে না পেরে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

১৯২৯ সালে লতা মঙ্গেশকর জন্মগ্রহণ করেন। তিনি প্রায় এক হাজারের বেশি সিনেমায় গান গেয়েছেন। ভারতের ৩৬টি ভাষায় এবং বিদেশী ভাষায় গান গাওয়ার রেকর্ড একমাত্র তারাই আছে। তার অবদানের জন্য ভারত সরকার তাকে সর্বোচ্চ সম্মাননা পুরস্কার ভারতরত্নে ভূষিত করে।


মন্তব্য

x