‘প্রথম শ্রেণি’ পেয়ে মাস্টার্স শেষ করলেন চিত্রনায়িকা শিলা

চিত্রনায়িকা শিরিন শিলা
চিত্রনায়িকা শিরিন শিলা  © ফাইল ছবি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের আওতায় সিদ্ধেশ্বরী কলেজ থেকে ‘প্রথম শ্রেণি’ নিয়ে স্নাতকোত্তরে পাস করেছেন চিত্রনায়িকা শিরিন শিলা। সমাজকর্ম বিষয়ে স্নাতকোত্তরে তার প্রাপ্ত নম্বর সিজিপিএ-৩.০৩। অভিনয়ের পাশাপাশি নিয়মিত পড়াশোনাটাও চালিয়ে গেছেন শিলা।

গত রবিবার (১২ ডিসেম্বর) জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৮ সালের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। শিরিন শিলা ফল হাতে পেয়েছেন ১৩ ডিসেম্বর। ফল হাতে পেয়ে দারুণ খুশি তিনি।

পড়ুন: জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স শেষ পর্বের ফল প্রকাশ

শিলা বলেন, আজকে আমার যে অর্জন, সেটা অন্য কেউ ভাগ নিতে পারবেন না। ফল জানার পর এত খুশি যে অনুভূতি ভাষায় প্রকাশ করতে পারছি না আমি। এটি আমার জন্য বড় অর্জন। আমি মনে করি, তারকাদের মিডিয়ার ক্যারিয়ার সারা জীবন থাকে না। একটা সময় অন্যরা এসে দখল করেন। কিন্তু আমার এই ডিগ্রি, এই ফল সারা জীবন আমারই থাকবে।

পড়ুন: ‘সেকেন্ড ক্লাস’ পেয়ে স্নাতক শেষ করলেন নুসরাত ফারিয়া

এর আগে, স্নাতক পরীক্ষায়ও প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হয়েছিলেন এই অভিনেত্রী। শিলা বলেন, মিডিয়াতে কাজ করতে এসে অনেকে ঠিকমতো পড়ালেখা শেষ করতে পারেন না। ব্যস্ততার কারণে লেখাপড়ায় অনিয়মিত হয়ে পড়েন। আমি মিডিয়ার কাজের পাশাপাশি লেখাপড়াটা নিয়মিতই চালিয়ে গেছি।

মাস্টার্সে প্রথম শ্রেণি পাওয়ার ব্যাপারে শিলা জানান, প্রস্তুতির কারণেই এই ফল সম্ভব হয়েছে। সেপ্টেম্বরে আমার স্নাতকোত্তর পরীক্ষা হয়েছে। করোনাকালে এক বছরের বেশি সময় ধরে কাজের ব্যস্ততা ছিল না। বিধিনিষেধের কারণে মিডিয়ার কাজ প্রায় বন্ধ ছিল। এই সময়ে ভালোভাবেই পরীক্ষার প্রস্তুতি নিতে পেরেছিলাম।


সর্বশেষ সংবাদ