শিকদার বাসীর এর কথা ও সুরে ‘হাওয়ার পাখি’

হাওয়ার পাখি
শিকদার বাসীর এর কথা ও সুরে ‘হাওয়ার পাখি’   © ফাইল ফটো

গাজীপুরে শুটিং হয়ে গেল 'হাওয়ার পাখি' নামক একটি চমৎকার মরমী সংগীতের। সংগীতটি লিখেছেন ও সুর করেছেন শিকদার বাসীর। কণ্ঠ দিয়েছেন এ সময়ের জনপ্রিয় শিশুশিল্পী আব্দুল্লাহ সাইফ। এটি পরিচালনা করেছেন জনপ্রিয় বনি আমিন এবং এইচ এস পাবেল। 

ইসলামিক সংগীতাঙ্গনে এই প্রথম কোনো শিশুশিল্পীর গানে একঝাঁক শিশু মডেলদের নিয়ে মরমী সংগীতের ভিডিও নির্মিত হলো। মিউজিক ভিডিওটিতে তুলে ধরা হয় সমাজের কয়েকটি বাস্তব চিত্র। সম্পদ এবং শিক্ষা থাকলেও যে মানুষ কতটা অমানুষ হতে পারে এবং আল্লাহর পথ হতে বিচ্যুত হতে পারে, সেটাই এই গল্পে উঠে এসেছে।

গানটির মিউজিক ভিডিও প্রসঙ্গে শিকদার বাসীর বলেন, এই পৃথিবী ক্ষণস্থায়ী। সম্পদ ও যৌবন ক্ষণিকের। সম্পদ আল্লাহপাক মানুষকে পরীক্ষা করার জন্য দান করেন। সেই পরীক্ষায় কেউ পাশ করে আবার কেউ ফেল করে। অতএব, মৃত্যুর আগেই আমাদের মৃত্যুর জন্য প্রস্তুতি গ্রহণ করা উচিত-এরকমই একটি মেসেজ থাকছে এই মিউজিক ভিডিওটিতে।

ভিডিও নির্মাতা বনি আমিন বলেন, আলহামদুলিল্লাহ বহু বছর ধরে ইসলামিক অঙ্গনে কাজ করে আসছি। সবসময় চিন্তা করি ভিন্ন কিছু করার। তারই ধারাবাহিকতায় এবারের আয়োজনটি একটু ভিন্নরকম ছিল। অনেকদিন ধরে ভাবছি বাচ্চাদেরকে নিয়ে কিছু একটা করবো। আশা করছি দর্শকরা এটি পছন্দ করবে।

‘হাওয়ার পাখি’ সংগীতটি আগামীকাল শুক্রবার বিকেল ৩টায় ইসলামিক শক্তি টিভি’র ইউটিউব চ্যানেলে রিলিজ হবে।


মন্তব্য

x

সর্বশেষ সংবাদ