স্ত্রীর হাতে নির্যাতনের শিকার ৮০ শতাংশ স্বামী— নোবেলের স্ট্যাটাস

মাঈনুল আহসান নোবেল
মাঈনুল আহসান নোবেল  © ফাইল ছবি

ভারতীয় চ্যানেল জি বাংলার গানবিষয়ক রিয়্যালিটি শো সারেগামাপা অনুষ্ঠানের মাধ্যমে মাঈনুল আহসান নোবেল এখন জনপ্রিয় মুখ। কিন্তু আলোচনায় থাকতে তার সমকক্ষ এদেশের শোবিজে কেউ নেই। নানা রকম মন্তব্য, সোশ্যাল মিডিয়াতে স্ট্যাটাস দিয়ে বিতর্ক ছড়ান তিনি।

এবার তিনি নারী-পুরুষের অধিকার নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন। সেখানে নোবেল দাবি করেছেন, সমাজে স্ত্রী দ্বারা ৮০% স্বামী নির্যাতনের শিকার।

নোবেল লিখেন, ইদানিং নারীর অগ্রাধিকার চর্চা করতে গিয়ে আমরা ‘সমাধিকার’ শব্দটি ভুলে যাচ্ছিনা তো? কিছু হইলেই আগে পুরুষরে ধইরা পিটাও! অথচ রিসার্চে পাওয়া গেছে, বাংলাদেশে ৮০% বিবাহিত পুরুষ স্ত্রীর মানষিক নির্যাতনের শিকার। বিষয়টা একবার ভেবে দেখবেন।

তার এ ফেসবুক পোস্টে অনেক ব্যবহারকারী প্রতিক্রিয়া দেখিয়েছেন। জিনিয়া জুই নামে একজন নারী ব্যবহারকারী অনেকটা তার স্ট্যাটাস সমর্থন করে লিখেছেন, আমি একজন নারী হয়েই বলছি। ইদানিং নারীদের একটু বেশি ছাড় দেওয়া হচ্ছে। এত ছাড় দেওয়ায় আবার উচিত নয়।

তিনি লিখেন, হ্যাঁ ঠিক আছে নারী-পুরুষের সমান অধিকার। তাই বলে কি নারীর কোনো অপরাধ নেই? তারা দুধে ধোয়া তুলসী পাতা... তারপরে আবার এই প্রথমবার দেখলাম ‘পাবলিক নারীর চরিত্রের কথা বাদ দিয়ে পুরুষের চরিত্র কেমন সেটা যাচাই-বাছাই করছে এবং সর্বশেষে তাকে আইনের আওতায় এনে ছাড়ছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ