ধর্ষণের দায়ে হলিউড অভিনেতার যাবজ্জীবন কারাদণ্ড

স্ত্রীর সাথে ড্যানি
স্ত্রীর সাথে ড্যানি  © ফাইল ফটো

হলিউড অভিনেতা ড্যানি মাস্টারসনকে ৩০ বছরের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন যুক্তরাষ্ট্রের একটি আদালত। নিজের বাড়িতে দুই নারীকে ধর্ষণ করার দায়ে বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) মাস্টারসনকে এই সাজা দেওয়া হয়। 

প্রতিটি ধর্ষণের জন্য তাকে আলাদা আলাদা ১৫ বছর করে যাবজ্জীবন সাজা প্রদান করেন যুক্তরাষ্ট্রের একটি আদালতের বিচারক শার্লাইন ওলমেডো। পাশাপাশি কারাগার থেকে মুক্তি পাওয়ার পর তার বাকি জীবনে তাকে যৌন অপরাধী হিসাবে চিহ্নিত করা হবে বলেও নির্দেশ দিয়েছেন আদালত।

বিচারক ওলমেডো মাস্টারসনকে বলেন, ‘আপনি এখানে ভুক্তভোগী নন। আপনার এমন অপরাধ অন্য ব্যক্তির কণ্ঠস্বর ও পছন্দগুলোকে তাদের কাছ থেকে চিরতরে কেড়ে নিয়েছে।’

ধর্ষণের স্বীকার এক নারী মাস্টারসনকে বলেন, ‘আপনি একটি মুখোশের আড়ালে নিজের জীবন কাটিয়েছেন। কিন্তু আপনার আসল রূপ এখান উন্মোচিত হয়েছে। তবে জেল হওয়ায় মাস্টারসন থেকে পৃথিবী এখন নিরাপদ।’

২০১১ সালে অভিনেত্রী বিজো ফিলিপসকে বিয়ে করেন ড্যানি। গতকাল আদালতে উপস্থিত ছিলেন বিজো। রায় শুনানোর সময়ে কান্নায় ভেঙে পড়েন এই অভিনেত্রী। ১৯৯৮ থেকে ২০০৬ সাল পর্যন্ত ‘দ্যাট সেভেন্টিস শো’-তে অভিনয় করেন ড্যানি। ২০১৬ সাল থেকে ‘দ্য রাঞ্চ’ সিরিজে দেখা যায় তাকে। এটি নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে।

মাস্টারসন ‘দ্যাট ৭০ এর শো’ নামক একটি টিভি সিরিজে অভিনয় করে বিখ্যাত হন। টিভি সিরিজটি ২০০০ সালের দিকে প্রচারিত হয়। আর ওই সময়েই তিনি উল্লিখিত অপরাধ করেন।


সর্বশেষ সংবাদ