‘বীরকন্যা প্রীতিলতা’ সিনেমার মুক্তি স্থগিত

সিনেমা
বীরকন্যা প্রীতিলতা সিনেমার পোস্টার  © সংগৃহীত

বৃটিশ বিরোধী আন্দোলনের বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনের উপর কথা সাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস ‘ভালোবাসা প্রীতিলতা’ অবলম্বনে নির্মিত হয়েছে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বীরকন্যা প্রীতিলতা’। শুক্রবার (২৫ নভেম্বর) সারাদেশের প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পাওযার কথা থাকলেও তা স্থগিত করা হয়েছে। 

বুধবার (২৩ নভেম্বর) সিনেমাটির ‍মুক্তি স্থগিত হয়েছে বলে জানিয়েছেন সিনেমাটির নির্মাতা প্রদীপ ঘোষ।

প্রদীপ ঘোষ বলেন, ‘শুক্রবার ছবিটি মুক্তি চূড়ান্ত ছিল। সেভাবেই আমরা প্রস্তুতিও নিয়েছিলাম। প্রচার-প্রচারণাও ঠিকঠাক চলছিল। কিন্তু শেষ সময়ে এসে কারিগরি ত্রুটির কারণে ছবিটির মুক্তি পেছাতে বাধ্য হই। অনাকাক্সিক্ষত এ সংকটের জন্য আমরা খুবই দুঃখিত।’

সিনেমাটি কবে মুক্তি হবে নিশ্চিত না করলেও প্রদীপ ঘোষ বলেন,  খুব শিগগিরই ছবিটি আমরা মুক্তি দিতে মুখিয়ে আছি। সমস্যার সমাধান হলেই পরবর্তী তারিখ আমরা জানিয়ে দিব।

আরও পড়ুন: ‘স্থায়ী বহিষ্কৃত’ ইডেনের ১৪ ছাত্রলীগ নেত্রীর বহিষ্কারাদেশ প্রত্যাহার।

এর আগে ১৮ নভেম্বর ছবিটির মুক্তি তারিখ নির্ধারন করা হয়েছিল। পরে তা পিছিয়ে ২৫ নভেম্বর চুড়ান্ত করা হয়।

ছবিটির কেন্দ্রীয় চরিত্রে ‘বীরকন্যা প্রীতিলতা’ চলচ্চিত্রে পরিণত বয়সের প্রীতিলতার চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা এবং রামকৃষ্ণ বিশ্বাসের চরিত্রে অভিনয় করেছেন মনোজ প্রামাণিক।

উল্লেখ্য, ব্রিটিশবিরোধী ও স্বাধীনতা সংগ্রামী প্রীতিলতা ওয়াদ্দেদার। মাস্টারদা সূর্যসেনের নেতৃত্বে চট্টগ্রামের বিপ্লবে অংশ নিয়েছিলেন তিনি। দেশের জন্য জীবন বিলিয়ে দিয়ে ইতিহাসে অমর হয়ে আছেন। যুগের পর যুগ ধরে উপমহাদেশে তিনি নারীদের কাছে এক অমিত প্রেরণার নাম। তার বীরত্ব ভরা জীবন ঠাঁই পেয়েছে সাহিত্য আলোচনায়।


x

সর্বশেষ সংবাদ