বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের ওপর স্থানীয়দের হামলা, আহত অর্ধশতাধিক

শিক্ষার্থীদের
শিক্ষার্থীদের  © টিডিসি ফটো

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক ছাত্রীকে তুলে নিয়ে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনার বিচার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর স্থানীয়দের হামলার অভিযোগ উঠেছে। হামলায় শিক্ষক-শিক্ষার্থীসহ অন্তত ৫০ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেল ৫টার পর এই হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল থেকে ধর্ষণের ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে সড়ক অবরোধ করে আন্দোলন করছিলেন শিক্ষার্থীরা। আন্দোলন চলাকালীন বিকেলে কোনো কারণ ছাড়াই হঠাৎ করে স্থানীয়রা বাঁশ, লাঠি নিয়ে শিক্ষার্থীদের উপর হামলা করে। এসময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়।

এর আগে, ধর্ষণের ঘটনার পর এদনি রাতের পর থেকে ৩ জনকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। ঘটনার পর বৃহস্পতিবার রাতেই ২ জন এবং সকালে জেলা শহরের বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

গতকাল বুধবার রাত সাড়ে নয়টার দিকে রাস্তা থেকে ওই ছাত্রীকে তুলে নিয়ে দলবেধে ধর্ষণ করা হয়। এছাড়া ওই শিক্ষার্থীর সাথে থাকা তার সহপাঠীকে মারধর করে অভিযুক্তরা। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রাজিউর রহমান বলেন, এ ঘটনার খবর পেয়ে আমরা তাৎক্ষণিকভাবে ধর্ষণের শিকার ছাত্রীর সঙ্গে কথা বলেছি। পরে আমি নিজে এ ঘটনায় বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় মামলা করেছি।

 


সর্বশেষ সংবাদ