যবিপ্রবি

নির্ধারিত সময় আসতে না পারায় ভর্তি হতে পারলো না নিপুন

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যথাসময়ে উপস্থিত হতে না পারায় ভর্তি হতে পারেননি এক শিক্ষার্থী। ভুক্তভোগী শিক্ষার্থীর নাম নিপুন বিশ্বাস। তার বাড়ি নীলফামারীর সদর উপজেলা লক্ষীচাপ ইউনিয়নে। পিতা প্রমানন্দ বিশ্বাস পেশায় একজন নাপিত। গতকাল রবিবার বিকাল ৫টায় স্বাস্থ্য বিজ্ঞান অনুষদের শরীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগে ২০২০-২১ সেশনে ৩য় ভর্তি বিজ্ঞপ্তি দেয়া হয়। বিজ্ঞপ্তি অনুসারে সকাল ১০টা থেকে ১১টার মধ্যে উপস্থিত হতে না পারায় ভর্তি হতে পারেননি নিপুন।

এই বিষয়ে ভুক্তভোগী ওই শিক্ষার্থী বলেন, গতকাল নোটিশ দেওয়ার পর আমার নম্বরে কোন কল বা মেসেজ দেওয়া হয়নি। আমার কোন স্মার্ট ফোন নেই। আমার এক বড় ভাই রাতে আমাকে ফোন করে জানালে আমি তাৎক্ষণিক টাকা ধার করে ১৫ হাজার টাকা দিয়ে মাইক্রোবাস ভাড়া করে ভর্তি হতে আসি। কিন্তু যশোর থেকে নীলফামারীর দূরত্ব অনেক হওয়ায় এবং রাস্তার অবস্থা খারাপ হওয়ার বিশ্ববিদ্যালয়ে পৌঁছাতে দেরি হয়। আমি ১২টা ৮মিনিটে সেখানে পৌঁছাই। এরমধ্যে ১০টার দিকে একবড় ভাই ডিন স্যারের সাথে আমার দেরি হওয়ার বিষয়ে কথাও বলেন। কিন্তু আসার পরে জানতে পারি আমার জায়গায় আরেক জনকে ভর্তি নেওয়া হয়েছে।

আরও পড়ুন- ‘উন্নয়ন ফি’ নামে শিক্ষার্থীদের পকেট কাটছে যবিপ্রবি প্রশাসন 

নিপুন বলেন, এরপর আমি অনেক অনুনয় বিনয় করলেও আমাকে ভর্তি নেয় নি প্রশাসন। আমি কাজ করে হলেও ধারের টাকা জোগাড় করতে পারব কিন্তু আমি আমার বাবা মাকে কি জবাব দিব? আমার বাসা দূরে হওয়ার জন্য আজ আমি সময় মত আসতে পারি নাই। যদি সময় সীমা বাড়ানো হত তাহলে আমি সঠিক সময়ে উপস্থিত হতে পারতাম।


সর্বশেষ সংবাদ