আন্দোলনে বহিরাগত কারও ইন্ধন আছে কিনা, সন্দেহ শিক্ষামন্ত্রীর

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি  © ফাইল ফটো

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের চলমান আন্দোলনে বহিরাগত কারও ইন্ধন আছে কিনা, সে বিষয়ে সন্দেহ প্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আজ শনিবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রতিনিধিদের সাথে সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

আরও পড়ুন: সভা হয়েছে, ৩৪ ভিসির পদত্যাগের সিদ্ধান্ত হয়নি

তিনি বলেন, শিক্ষক বা শিক্ষার্থীদের কাছ থেকে অনভিপ্রেত কিছু আমরা কামনা করি না। গত কয়েক দিন যা ঘটেছে তা আমরা চাইনি। এখানে শিক্ষক-শিক্ষার্থী ছাড়া অন্য কারো ইন্ধন আছে কিনা, ব্যাপকতার ডাইমেনশন আছে কি না সেটা বুঝতে পারছি না।

আরও পড়ুন: শিক্ষামন্ত্রীর বৈঠকে শাবিপ্রবির আন্দোলন নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি

শিক্ষামন্ত্রী আরও বলেন, গতকাল আন্দোলনকারীদের সঙ্গে কথা বলতে আমাদের রাজনৈতিক দল সেখানে গিয়েছে। আমিও গতকাল কথা বলেছি। আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করতে বলেছি। তারা তখন উৎসাহের সঙ্গে কথা বলতে চেয়েছিল। কিন্তু এরপর অনশনরতদের বাদ দিয়ে তারা আসতে চায়নি। ভার্চুয়ালি কথা বলতে চেয়েছে। আমরা সবাইকে নিয়ে বসতে চেয়েছি। সবাইকে নিয়ে কথা বলতে পারলে ভালো হতো। আবার অসুস্থতার কারণে আমি সেখানে (শাবিপ্রবি) যেতে পারিনি।

আরও পড়ুন: শাবিপ্রবির ঘটনায় শিক্ষামন্ত্রীর পদত্যাগ দাবি ডা. জাফরুল্লাহর

বৈঠকে শাবিপ্রবি শিক্ষক ছাড়াও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ্, সদস্য অধ্যাপক ড. আলমগীর এবং বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি ও ডুয়েটের উপাচার্য অধ্যাপক ড. হাবিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ