উপাচার্যের অপসারণে কোনো তদন্ত কমিটি চান না আন্দোলনকারীরা

শাবিপ্রবি
শিক্ষার্থীদের প্রেস বিফ্রিং  © সংগৃহীত

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদকে অপসারণে বিশ্ববিদ্যালয় প্রশাসন কিংবা আচার্য কর্তৃক কোনো তদন্ত কমিটি চান না শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে প্রেস বিফ্রিংকালে এমনটিই জানিয়েছেন তারা।

প্রেস বিফ্রিংয়ে আন্দোলনকারীরা জানান, সেদিনের ঘটনাটি উপাচার্যের মদদেই ঘটেছে। পুলিশ হামলার করার জন্য সম্পূর্ণ প্রস্তুতি নিয়েই এসেছে। এরপরে আন্দোলনকারীদের ওপর সাউন্ড গ্রেনেড, গুলি ও বোমা ছুড়ে।

উপাচার্যের অপসারণের পূর্বে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও রাষ্ট্রপতি কোনো তদন্ত কমিটি গঠন করুক সেটা তার চান কি না, এমন প্রশ্নের জবাবে শিক্ষার্থীরা বলেন, আমাদের কাছে স্পষ্ট যে উপাচার্যের মদদেই পুলিশ আমাদের ওপর হামলা করেছে। আমরা তাই উপাচার্যের অপসারণ চাই। অপসারণের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন কিংবা রাষ্ট্রপতি কোনো কমিটি গঠন করুক তা আমরা চাই না।

এদিকে, উপাচার্যের স্বেচ্ছায় পদত্যাগের জন্য দেওয়া আল্টিমেটাম শেষে গতকাল বুধবার (১৯ জানুয়ারি) বেলা ৩টায় আমরণ অনশনে বসেছেন ২৪ জন শিক্ষার্থী। ২১ ঘন্টা ধরে চালিয়ে যাওয়া অনশনে একজন শিক্ষার্থী অসুস্থ হয়ে বমি করেন এবং কয়েকজনকে ডাক্তারের কাছ থেকে চেক আপ করতে দেখা গেছে।


x

সর্বশেষ সংবাদ