হল না ছাড়ার ঘোষণা শিক্ষার্থীদের, ভিসির পদত্যাগ দাবি

শিক্ষার্থীদের উপর পুলিশের হামলা
শিক্ষার্থীদের উপর পুলিশের হামলা  © টিডিসি ফটো

পুলিশ-শিক্ষার্থীদের সংঘর্ষের জেরে অনির্দিষ্টকালের জন্য শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করবেন হয়েছে। একই সাথে আজ সোমবার দুপুরের মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে। তবে শিক্ষার্থীরা এই নির্দেশনা উপেক্ষা করে হলেই থাকার ঘোষণা দিয়েছেন। একই সাথে শাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবি করা হয়েছে।

রবিবার (১৬ জানুয়ারি) বিকেলে সংঘর্ষের পর রাত ৮টার দিকে সিলেট মেট্টপলিটন পুলিশের পক্ষ থেকে শাবিপ্রবির প্রধান ফটকে তালা মেরে দেয়া হয়। পরে রাত ১১টার দিকে শিক্ষার্থীরা প্রধান ফটকের সামনে জড়ো হতে থাকেন। এসম শিক্ষার্থীরা 'যে ভিসি ছাত্র মারে, এমন ভিসি চাই না' স্লোগান দিতে থাকেন।

রাতে মূল ফটকের সামনে জড়ো হওয়া শিক্ষার্থীদের সাথে কথা বললে তারা জানায়, পুলিশ দিয়ে শিক্ষার্থীদের উপর গুলি করা হয়েছে। এরপর আমাদের জোর করে হল-ক্যাম্পাস ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে। আমরা এই সিদ্ধান্ত মানিনা। আমরা ভিসির পদত্যাগ চাই।

এদিকে ভিসির পদত্যাগের দাবির সাথে শাবিপ্রবি শাখা ছাত্রলীগের একটি অংশ একাত্মতা প্রকাশ করেছেন। একাত্মতা প্রকাশ করা ছাত্রলীগ নেতাদের মধ্যে রয়েছেন, উপদপ্তর সম্পাদক সজীবুর রহমান, সাব্বির হোসেন, সুমন সরকার, তারেক হালিমী ও তার অনুসারীরা।


সর্বশেষ সংবাদ