শাবিতে শিক্ষার্থীদের উপর পুলিশের গুলি-টিয়ার শেল

শাবিতে শিক্ষার্থীদের উপর পুলিশের গুলি-টিয়ার শেল
শাবিতে শিক্ষার্থীদের উপর পুলিশের গুলি-টিয়ার শেল  © টিডিসি ফটো

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আইআইসিটি ভবনের নিচে অবস্থানরত শিক্ষার্থীদের গুলি ও টিয়ার শেল নিক্ষেপ করে ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন। রবিবার বিকেল সাড়ে ৫টার পর থেকে অবস্থানরত শিক্ষার্থীদের উপর চড়াও হয় পুলিশ।

সরেজমিনে দেখা গেছে, রোববার বিকাল সাড়ে ৫টার দিকে আইসিটি ভবনের সামনে অবস্থান নেয়া শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিচার্জ করে। শিক্ষার্থীরাও ইট-পাটকেল ছুড়তে শুরু করে। এক পর্যায়ে পুলিশ সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করলে শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া।

আরও পড়ুন: শাবিতে পুলিশ-শিক্ষার্থী মুখোমুখি (ভিডিও)

এর মধ্যেই সন্ধ্যা ৬টার দিকে আইসিটি ভবনের গেটের তালা ভেঙে পুলিশ ভেতরে গিয়ে উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদকে বের করে তার বাসভবনের দিকে নিয়ে যায়। কিছুক্ষণ পর অ্যাম্বুলেন্সে করে আহত কয়েকজনকে নিয়ে যেতে দেখা যায়।

আরও পড়ুন: রণক্ষেত্র শাবি, তালা ভেঙে ভিসিকে উদ্ধার করল পুলিশ

সন্ধ্যা সোয়া ৬টা নাগাদ পুরো ক্যাম্পাসজুড়ে ছড়িয়ে পড়েছে পুলিশ সদস্যরা। বিক্ষোভকারীদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া চলছে। মহানগর পুলিশের উপকমিশনার আজবাহার আলী শেখ জানান, তিনিসহ পুলিশের অন্তত ১০ জন আহত হয়েছেন। কোষাধক্ষ্যও আহত হয়েছেন।

আরও পড়ুন: উত্তাল শাবি ক্যাম্পাস, অবরুদ্ধ ভিসি

আন্দোলনকারী কয়েকজন প্রতিবেদককে জানান, তাদের অন্তত ৩০ জন আহত হয়েছেন।

আহত এক শিক্ষার্থীকে নিয়ে যাওয়া হচ্ছে

এর আগে, এদিন দুপুরে পৌনে ৩ টার দিকে নিজ কার্যালয় থেকে বাসভবনে যাওয়ার পথে আন্দোলনরত শিক্ষার্থীদের ক্ষোভের মুখে পড়েন উপাচার্য। এ সময় শিক্ষার্থীরা ধাওয়া করলে তিনি বিশ্ববিদ্যালয়ের আইসিটি ভবনে আশ্রয় নেন। পরে সেই ভবনের কলাপসিবল গেট আটকে দিয়ে উপাচার্যকে ভেতরে অবরুদ্ধ করে রাখেন আন্দোলনরত শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ