বাকৃবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের নতুন কমিটি গঠন

উচ্চশিক্ষা
বাকৃবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের নতুন কমিটি গঠন  © সংগৃহীত

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শাখা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের (বাসদ মার্কসবাদী) নতুন কমিটি গঠিত হয়েছে। এ বছর তানজিলা ইসলাম ঋতুকে সভাপতি এবং রিফা সাজিদাকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্যবিশিষ্ট এ কমিটি ঘোষণা করা হয়।

বুধবার (১২ জানুয়ারি) বিকালে সংগঠনটির ১৪তম সম্মেলনে ওই কমিটির ঘোষণা দেওয়া হয়।

আরও পড়ুন: বাস্তুহারাদের মুখে হাসি ফোটালো স্মাইল শাটেল

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বাকৃবি শাখার সভাপতি গৌতম করের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক প্রেমানন্দ দাসের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ডাঃ জয়দীপ ভট্টাচার্য, কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রচারণা বিষয়ক সম্পাদক রাফিকুজ্জামান ফরিদ, বাকৃবি শাখার স্কুল বিষয়ক সম্পাদক ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক তানজিলা ইসলাম ঋতু এবং সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব রিফা সাজিদা।

আরও পড়ুন: ৭৪ শতাংশেরও বেশি আসন ফাঁকা শাবিপ্রবিতে

বক্তারা শিক্ষার বেসরকারিকরণ ও বানিজ্যিকরণের বিরুদ্ধে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সংগ্রাম অব্যহত রাখার কথা পুনর্ব্যক্ত করেন। সেই সাথে ক্যাম্পাসের গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিতকরণ সহ ৯ দফা দাবি এবং সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের গৌরবময় সংগ্রামের ইতিহাস তুলে ধরেন। এসময় বক্তারা শিক্ষা, সংস্কৃতি ও মনুষত্ব্য রক্ষার সংগ্রামে সবাইকে সামিল হওয়ার আহ্বান জানান।

নতুন কমিটিতে সহ-সভাপতি হিসেবে পৃথ্বী রাজ দাশ,হায়মা হায়দার আশা, গোবিন্দ চন্দ্র দাস, সাংগাঠনিক সম্পাদক হিসেবে সঞ্জয় রায়, সহ-সম্পাদক হিসেবে নিত্যানন্দ দাস, মো.আবদুল্লাহ আল আসিফ, দপ্তর সম্পাদক হিসেবে সাজেদুল ইসলাম শুভ, অর্থ সম্পাদক হিসেবে ফারাহ মাহজাবিন, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হিসেবে তন্ময় মোদক, স্কুল বিষয়ক সম্পাদক হিসেবে মাহবুবা নাবিলা,গ্রন্থাগার বিষয়ক সম্পাদক হিসেবে অর্নব, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক হিসেবে অসীম চাকমা, ক্রীড়া বিষয়ক সম্পাদক হিসেবে লাবু হক, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হিসেবে উত্তম বালার নাম ঘোষণা করা হয়।

এছাড়াও সদস্য হিসেবে রয়েছেন সাব্বির আহমেদ, মিঠুন বৈরাগী, আখতারুজ্জামান শেখ অভি, সৌমিত্র তরফদার, অনুপম রায়।


মন্তব্য

x