দ্বিতীয়দিনে হাবিপ্রবিতে ভর্তি ১৬৯ জন, আসন ফাঁকা ৩১১টি

হাবিপ্রবিতে ভর্তি
হাবিপ্রবিতে ভর্তি  © টিডিসি ফটো

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) দুইটি অনুষদের অধীনে স্নাতক প্রথমবর্ষে সর্বমোট ১৬৯ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে। আজ রবিবার (৯ জানুয়ারি ) সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলে ভর্তি কার্যক্রম।

এদিন শিক্ষার্থী ভর্তির হার ছিলো শতকরা ৩৫.২০ শতাংশ। বিগত কয়েক বছরের তুলনায় এবারে মেধা তালিকা থেকে সর্বোচ্চ কম সংখ্যক শিক্ষার্থী ভর্তি হয়েছে। তবে প্রথমদিনের চেয়ে দ্বিতীয় দিন কিছুটা ভর্তির হার বৃদ্ধি পেয়েছে।

বিজনেস স্টাডিজ অনুষদ ঘুরে দেখা যায় হিসাববিজ্ঞান বিভাগে ভর্তি হয়েছে ১৫ জন শিক্ষার্থী। এর মধ্যে বিজ্ঞান ও মানবিক বিভাগ থেকে ৯ জন এবং ব্যবসা শাখা থেকে ৬ জন শিক্ষার্থী (হিসাববিজ্ঞান বিভাগে আসন ফাঁকা ৩৫টি)।

ফিন্যান্স এ্যান্ড ব্যাংকিং বিভাগে ভর্তি হয়েছে ১৫ জন শিক্ষার্থী। এর মধ্যে বিজ্ঞান ও মানবিক বিভাগ থেকে ৭ জন এবং ব্যবসা শাখা থেকে ৮ জন শিক্ষার্থী (ফিন্যান্স এ্যান্ড ব্যাংকিং বিভাগে ফাঁকা ৩৫টি)।

এদিকে, ম্যানেজমেন্ট বিভাগে ভর্তি হয়েছে ১২ জন শিক্ষার্থী। এর মধ্যে বিজ্ঞান ও মানবিক বিভাগ থেকে ৯ জন এবং ব্যবসা শাখা থেকে ৩ জন শিক্ষার্থী (ম্যানেজমেন্ট বিভাগে ফাঁকা ৩৮টি)।

মার্কেটিং বিভাগে ভর্তি হয়েছে ১৫ জন শিক্ষার্থী। এর মধ্যে বিজ্ঞান ও মানবিক বিভাগ থেকে ১২ জন এবং ব্যবসা শাখা থেকে ৩ জন শিক্ষার্থী (মার্কেটিং বিভাগে ফাঁকা ৩৫টি)।

অন্যদিকে, সোশ্যাল সায়েন্স এ্যান্ড হিউম্যানিটিস অনুষদ ঘুরে দেখা যায় অর্থনীতি বিভাগে ভর্তি হয়েছে ৩৪ জন (ফাঁকা ৪৬টি) , ইংরেজি বিভাগে ৩২ জন (ফাঁকা ৪৮টি), ডেভলপমেন্ট স্টাডিজ বিভাগে ১৩ জন (আসন ফাঁকা ২৭টি) এবং সামাজবিজ্ঞান বিভাগে ভর্তি হয়েছে ৩৩ জন শিক্ষার্থী (ফাঁকা ৪৭টি) ।

ভর্তি কার্যক্রমের বিষয়ে ভর্তি কমিটির সচিব ও হাবিপ্রবির রেজিস্ট্রার বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. মো. ফজলুল হক বলেন, যথাযত স্বাস্থ্যবিধি মেনে সকাল থেকেই শিক্ষার্থীরা ভর্তি কার্যক্রমে অংশ নেয়। ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য আমরা বসার ব্যবস্থা করেছি। সর্বোপরি বিশ্ববিদ্যালয় প্রশাসন ভর্তি প্রক্রিয়া সুষ্ঠু ও সুন্দর ভাবে সম্পন্ন করতে বদ্ধপরিকর।

উল্লেখ্য, আগামী ১৩ জানুয়ারি ‘এ’ ইউনিটের অন্তর্গত ৬টি অনুষদের শিক্ষার্থীদের রিপোর্টিং কার্যক্রমের পরে ভর্তি কার্যক্রম এবং ১৬ জানুয়ারি ‘বি’ ও ‘সি’ ইউনিটের শিক্ষার্থীদের রিপোর্টিং কার্যক্রমের পরে ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।


সর্বশেষ সংবাদ