বশেমুরবিপ্রবি

বিভাগে একীভূত হতে আবারও অবস্থান কর্মসূচিতে আইসিটি ইনস্টিটিউট

বেশেমুরবিপ্রবি
বিভাগ একীভূত করণের দাবিতে আন্দোলনে শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

বিশ্ববিদ্যালয়ের মূল কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ (সিএস) এবং ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সাথে একীভূত হওয়ার দাবি নিয়ে আবারো অবস্থান কর্মসূচি পালন করছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আওতাধীন শেখ হাসিনা আইসিটি ইন্সটিটিউটের সিএসই এবং ইইই বিভাগের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১২ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ২য় তলায় এ অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে আন্দোলনরত শিক্ষার্থী সুমন রয় বলেন, “অস্তিত্ব রক্ষার্থে ৩য় দিনের মতো আমরা এই অবস্থান কর্মসূচি পালন করছি। আমাদের দাবি মেনে না নেয়া হলে আগামীতে আমরা আরো কঠোর কর্মসূচিতে যাবো।”

তিনি আরো জানান, ইতোমধ্যে স্ব স্ব বিভাগের চেয়ারম্যানরা তাদের দাবী নাকচ করে দিয়েছে। তাই তাদের অস্তিত্ব রক্ষার্থে এ কর্মসূচি পালন করছেন।

এ বিষয়ে মন্তব্য সংগ্রহের জন্য বশেমুরবিপ্রবির উপাচার্য ড. এ. কিউ. এম মাহাবুবের সাথে একাধিকবার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি কল রিসিভ করেননি।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্যের খোন্দকার নাসিরউদ্দিনের অদূরদর্শীতায় মাদারিপুরের শিবচরে ২০১৮-১৯ শিক্ষাবর্ষ থেকে অস্থায়ী ভাবে তৈরি হয় শেখ হাসিনা আইসিটি ইনিস্টিটিউট। যেখানে ইইই এবং সিএসই বিভাগে মোট ৮৬ জন শিক্ষার্থীকে ভর্তি করানো হয়।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ