করোনায় নিজ বিভাগের অসচ্ছল শিক্ষার্থীদের পাশে আইপিই বিভাগ

  © ফাইল ফটো

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) শিল্প উৎপাদন ও প্রকৌশল (আইপিই) বিভাগ কর্তৃপক্ষ আর্থিক সহায়তা নিয়ে নিজ বিভাগের অসচ্ছল শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে। প্রথম ধাপে করোনায় দুর্ভোগে পড়া ১৩ শিক্ষার্থীর পরিবারের কাছে আর্থিক সহায়তা পৌঁছে দিয়েছে বিভাগটি।

অন্যসব কিছুর মত বন্ধ রয়েছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থী টিউশনি করে নিজের খরচ নির্বাহ করতেন, পাশাপাশি সে অর্থ দিয়ে সহযোগিতা করতেন নিজের পরিবারক ও। বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় বন্ধ হয়ে গেছে তাদের এই উপার্জনের মাধ্যম। এই দুঃসময়ে এসব শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর জন্য ফান্ড গঠন করতে উদ্যোগ নিয়েছে আইপিই বিভাগের সহকারী অধ্যাপক মোস্তাফিজুর রহমান খান ও প্রভাষক তাজিম আহমেদ।

আইপিই বিভাগের শিক্ষক, অ্যালামনাই ও বর্তমান শিক্ষার্থীদের আর্থিক অনুদানে গঠিত এ তহবিল থেকে দুর্ভোগে পড়া প্রত্যেক শিক্ষার্থীর পরিবারকে প্রথম ধাপে ২০ দিনের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের টাকা পৌঁছে দেওয়া হয়েছে।

শিক্ষার্থীদের সহায়তা ফান্ডের সমন্নয়ক ও আইপিই বিভাগের সহকারী অধ্যাপক মোস্তাফিজুর রহমান খান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, মানুষ হিসাবে আমাদের সবারই দায়িত্ব আছে। অনেকেই টিউশনি করে চলত, অনেকের পরিবারের অবস্থা খারাপ, এই দুর্যোগের সময় আমরা যদি তাদের পাশে না দাড়াই তাহলে মানুষ হিসাবে আমাদের দায়িত্ব অসম্পূর্ণ থেকে যায়। আমাদের অবস্থান থেকে আমরা সর্বোচ্চ চেষ্টা করছি।

অস্বচ্ছল শিক্ষার্থীদের পরিবারের পাশে দাঁড়ানোর জন্য শিক্ষার্থী সহায়তা ফান্ড সমন্বয়কারী শিক্ষকদের ধন্যবাদ জানিয়ে শিল্প উৎপাদন প্রকৌশল বিভাগের সভাপতি ড. এ এস এম মুজাহিদুল হক বলেন, আগামীতে এসব শিক্ষার্থীদের টিউশন ফি ও অন্যান্য বিষয়েও বিভাগ ও বিশ্ববিদ্যালয়ের পক্ষ হতে বিবেচনা করা হবে।


সর্বশেষ সংবাদ