ভারতে হযরত মুহাম্মদ (সা.) কে কটূক্তির প্রতিবাদে শাবিপ্রবিতে প্রতিবাদ সমাবেশ

বিশ্ব নবীকে কটূক্তির প্রতিবাদে শাবিপ্রবিতে প্রতিবাদ সমাবেশ
বিশ্ব নবীকে কটূক্তির প্রতিবাদে শাবিপ্রবিতে প্রতিবাদ সমাবেশ  © টিডিসি

বিশ্ব নবী হযরত মুহাম্মদ (স:) কে ভারতীয় পুরোহিত কর্তৃক কটূক্তি ও ধর্মীয় অনুভূতিতে আঘাতে বিজেপি নেতার সমর্থনের প্রতিবাদে প্রতিবাদ সমাবেশ করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি)  শিক্ষার্থীরা। বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে প্রতিবাদ সমাবেশ করেন তারা। 

বিশ্ব নবীকে কটূক্তির নিন্দা জানিয়ে শিক্ষার্থী বলেন, মানবতার শ্রেষ্ঠ মহামানব হযরত মোহাম্মদ (স:) কে অপমান করার মধ্যে দিয়ে মানবতার আদর্শকে অপমান করা হয়। পৃথিবীর কোনো ধর্মই অন্য ধর্মকে কটূক্তি করতে শেখায় না। যারা এসব করে তারা উগ্র। এসব ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের দ্রুত আইনের আওতায় নিয়ে আসার আহ্বান জানাই।

পেট্রোলিয়ম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান মুত্তাক্বিন বলেন, বারবার দেখতে পাওয়া যাচ্ছে যে ভারতে শাসকগোষ্ঠী বিজেপি দ্বারা সংখ্যালঘুরা বিশেষ করে মুসলিমরা নির্যাতনের শিকার হচ্ছে। নিজেদের ভোট ব্যাংক ভারী করার জন্য বিজেপি ইচ্ছেকৃত ভাবে ধর্মীয় বিদ্বেষ উসকে দিচ্ছে। এমনকি দিন দিন ভারতে সংখ্যালঘু নির্যাতন বৃদ্ধি পাচ্ছে। এজন্য আমরা চাই ভারতে সংখ্যালঘুদের অধিকার নিশ্চিত করা হোক এবং ধর্মীয় উগ্রপন্থিদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনা হোক।

নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মুহাম্মদ রিয়াদ বলেন, রাসুলুল্লাহ (স:) পৃথিবীর ১৭০ কোটি মুসলিমের শ্রদ্ধা এবং ভালোবাসার পাত্র। তাঁর অবমাননায় আমরা ব্যথিত হই। তাই যতবারই আল্লাহর রাসুলকে নিয়ে অবমাননাকর মন্তব্য করা হবে আমরা এর প্রতিবাদ জানাবো। 


সর্বশেষ সংবাদ