শাবিপ্রবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের দায়িত্বে সৈয়দ ছলিম মোহাম্মদ আব্দুল কাদির

শাবিপ্রবির অতিরিক্ত রেজিস্ট্রার সৈয়দ ছলিম মোহাম্মদ আব্দুল কাদির
শাবিপ্রবির অতিরিক্ত রেজিস্ট্রার সৈয়দ ছলিম মোহাম্মদ আব্দুল কাদির  © টিডিসি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার হিসেবে নিয়োগ পেয়েছেন অতিরিক্ত রেজিস্ট্রার সৈয়দ ছলিম মোহাম্মদ আব্দুল কাদির। তিনি মো. ফজলুর রহমানের স্থলাভিষিক্ত হয়েছেন।

বৃহস্পতিবার (৫ আগস্ট) উপ-রেজিস্ট্রার ইউনুস আলী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মো. ফজলুর রাহমানের পদত্যাগপত্র গ্রহন করা হয়েছে। পাশাপাশাশি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অতিরিক্ত রেজিস্ট্রার সৈয়দ ছলিম মোহাম্মদ আব্দুল কাদিরকে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার হিসেবে দায়িত্ব প্রদান করা হলো। দায়িত্ব পালনের জন্য তিনি বিধিমোতাবেক দায়িত্ব ভাতা ও অন্যান্য সুযোগ সুবিধা প্রাপ্য হবেন।

নতুন দায়িত্বপ্রাপ্ত রেজিস্ট্রার সৈয়দ ছলিম মোহাম্মদ আব্দুল কাদির বলেন, তাঁকে ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি বিশ্ববিদ্যালয়ের সকল অংশীজনদের নিয়ে কাজ করতে চান। এই বিষয়ে সকলের সহযোগিতাও কামনা করেন তিনি।

উল্লেখ্য, শেখ হাসিনা সরকার পতনের পর শাবিপ্রবির উপাচার্য, উপ-উপাচার্য, কোষাধ্যক্ষ ও রেজিস্ট্রারসহ  ৮৩ জন প্রশাসনিক কর্মকর্তা পদত্যাগ করেন। গুরুত্বপূর্ণ এসব পদের পদত্যাগের ফলে কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েছে উচ্চশিক্ষার এই প্রতিষ্ঠানটি। ফলে দীর্ঘদিন যাবত স্থবির রয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম। এতে হতাশা আর অস্থিরতা দেখা দিয়েছে শিক্ষার্থীদের মাঝে।

দীর্ঘদিন শ্রেণিকক্ষে ফিরতে না পারায় উদ্বেগে দিন পার করছেন শিক্ষার্থীরা। প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকার ফলে দিনদিন আবাসিক হল গুলোতেও বাড়ছে নিরাপত্তার শঙ্কা। কবে ফিরে পাবে দেশের প্রথম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য তা নিয়েও প্রতীক্ষায় প্রহর গুনছে শিক্ষক-শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ