জুনিয়র মৌলভী-ইবতেদায়ি শিক্ষক পদের নাম স্পষ্ট করলো মন্ত্রণালয়

নাম
কারিগরি মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর  © ফাইল ছবি

কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের জুনিয়র মৌলভী ও ইবতেদায়ি শিক্ষক পদের নাম স্পষ্ট করেছে শিক্ষা মন্ত্রণালয়। এর ফলে নাম পরিবর্তনের কারণে শূন্য পদের তথ্য দেওয়া নিয়ে যে সমস্যার সৃষ্টি হয়েছিল সেটি হলো।

বুধবার (৩ আগস্ট) কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের উপসচিব সুলতানা আক্তার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই স্পষ্টীকরণ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের আওতাধীন মাদ্রাসা পর্যায়ে শিক্ষকদের এমপিওভুক্তির লক্ষ্যে “বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (মাদ্রাসা) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮”-এর ‘পরিশিষ্ট-ঘ’ এর ৩২ ও ৩৩ অনুচ্ছেদে উল্লিখিত ইবতেদায়ি স্তরের দুটি পদের নাম “বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (মাদ্রাসা) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ (২০ নভেম্বর ২০২০ পর্যন্ত সংশোধিত)"-এ ইতবেদায়ি মৌলভী ও ইবতেদায়ি শিক্ষক করা হয়েছে।

আরও পড়ুন: বেতন ছাড়াই বছর পার সেসিপের ট্রেড ইন্সট্রাক্টরদের

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘‘বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (মাদ্রাসা) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ (২০ নভেম্বর ২০২০ পর্যন্ত সংশোধিত)-এ ইবতেদায়ি মৌলভী ও ইবতেদায়ি শিক্ষক নামে নতুন পদ সৃষ্টি করা হয়নি বরং পূর্বের জুনিয়র মৌলভী এবং জুনিয়র শিক্ষক (সাধারণ) পদের নতুন নামকরণ করা হয়েছে মর্মে বিষয়টি স্পষ্টীকরণ করা হলো। এ স্পষ্টীকরণের প্রেক্ষিতে পূর্বের নীতিমালার আওতায় নিবন্ধিত জুনিয়র মৌলভী ও জুনিয়র শিক্ষক (সাধারণ) প্রদনামধারী শিক্ষকদের ক্ষেত্রেও রিকুইজিশন প্রেরণের সুযোগ রাখার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’’


x

সর্বশেষ সংবাদ