নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির ঘোষণা পেছাল

এমপিওভুক্তি
শিক্ষা মন্ত্রণালয়  © ফাইল ছবি

চলতি সপ্তাহে নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির ঘোষণা দেওয়ার কথা থাকলেও সেটি হচ্ছে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমোদন এবং কাগজপত্র প্রস্তুত করতে না পারায় চলতি সপ্তাহে এমপিওভুক্তির ঘোষণা সম্ভব হবে না বলে জানা গেছে।

বুধবার (১৫ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের একাধিক কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করেছেন।

নাম প্রকাশ না করার শর্তে ওই কর্মকর্তারা জানান, শিক্ষামন্ত্রীর ঘোষণা অনুযায়ী চলতি সপ্তাহে নতুন প্রতিষ্ঠান এমপিওভুক্তির ঘোষণা দেওয়ার কাজ চলছিল। তবে অনেক কাজ বাকি থাকায় সেটি এই সপ্তাহে সম্ভব হচ্ছে না। কাগজপত্র প্রস্তুত করে প্রধানমন্ত্রীর অনুমোদন নিতে কয়েকদিন সময় লেগে যাবে। আগামীকাল বৃহস্পতিবার (১৬ জুন) সপ্তাহের শেষ কার্য দিবস হওয়ায় এটি চলতি সপ্তাহে সম্ভব হবে না।

আরও পড়ুন: মেডিকেলে দ্বিতীয় আবদুল্লাহ’র তেলাওয়াতে মুগ্ধ নেটিজেনরা (ভিডিও)

ওই কর্মকর্তারা আরও জানান, দুই হাজার ১০০ এর অধিক শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকা শিক্ষামন্ত্রী দেখেছেন। সেখান থেকে অল্প কয়েকটি প্রতিষ্ঠান বাদ দেওয়া হয়েছে। এই তালিকা এখন প্রধানমন্ত্রীর অনুমোদনের জন্য পাঠানো হবে। প্রধানমন্ত্রীর অনুমোদন পেলে আগামী সপ্তাহে নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির ঘোষণা দেওয়া হবে।

এর আগে গত ৫ জুন চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষা নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছিলেন, আগামী সাতদিনের মধ্যে নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করার ঘোষণা দেওয়া হবে।

এর আগে অন্য আরেকটি অনুষ্ঠানে চলতি সপ্তাহে নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির ঘোষণা দেওয়া হবে বলে জানান তিনি। তবে শিক্ষামন্ত্রীর সেই ঘোষণা বাস্তবায়ন হচ্ছে না।


x