শিক্ষাপ্রতিষ্ঠান খোলা ও এইচএসসি নিয়ে সিদ্ধান্ত আসতে পারে কাল

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি  © ফাইল ফটো

করোনাভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে প্রায় ছয় মাস। এ পরিস্থিতিতে এইচএসসি ও সমমানের পরীক্ষাও স্থগিত হয়ে গেছে। ফলে শিক্ষাপ্রতিষ্ঠান কবে খুলবে এবং শিগগিরই এইচএসসি পরীক্ষা হবে কিনা তা নিয়ে জানার আগ্রহ রয়েছে সবার। 

এ বিষয়ে আগামীকাল বুধবার (৩০ সেপ্টেম্বর) সিদ্ধান্ত আসতে পারে বলে জানা গেছে। এদিন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে করবেন। সেখানে সার্বিক তথ্য তুলে ধরতে পারেন বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের।

বুধবার দুপুর ১২টায় এ মতবিনিময়ের আয়োজন করা হয়েছে। তিনি বলেন, এইচএসসি পরীক্ষাসহ শিক্ষা বিষয়ে অনেক প্রশ্ন রয়েছে। বিশেষত এইচএসসি পরীক্ষা নিয়ে উদ্বেগ রয়েছে শিক্ষার্থীসহ অভিভাবকদের। বার্ষিক পরীক্ষা নিয়েও শঙ্কা রয়েছে। এসব নিয়ে উদ্বেগ কাটাতেই সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় বলে জানান আবুল খায়ের।

জানা গেছে, সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়বে কিনা, এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে কিনা সেসব নিয়ে কথা বলতে পারেন শিক্ষামন্ত্রী। ফলে আটকে থাকা এই জরুরি বিষয়গুলো নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসতে পারে বলে ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য, গত ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। তবে করোনাভাইরাসের কারণে ওই পরীক্ষা স্থগিত রয়েছে। কবে পরীক্ষা অনুষ্ঠিত হবে সে বিষয়ে এখনো সিদ্ধান্ত নিতে পারেনি সরকার।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ