একাদশে ভর্তি আবেদনের সময় বেড়েছে

কলেজ ভর্তি
একাদশে ভর্তি  © ফাইল ফটো

সরকারি-বেসরকারি কলেজে একাদশ শ্রেণিতে আবেদনের সময়সীমা বাড়ানো হয়েছে। পূর্বনির্ধারিত সময় অনুযায়ী, আবেদনের সময়সীমা আজ শনিবার (১৫ জানুয়ারি) রাতে শেষ হওয়ার কথা থাকলেও তা দু’দিন বাড়ানো হয়। ঢাকা শিক্ষাবোর্ড সূত্রে এসব তথ্য জানা গেছে।

কলেজ ভর্তির ওয়েবসাইটে (http://www.xiclassadmission.gov.bd/) এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একাদশ/সমমান শ্রেণিতে ভর্তির আবেদন আগামী ১৭ জানুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত বর্ধিত করা হয়েছে।

বোর্ড সূত্রে জানা গেছে, চলতি বছর কেবলমাত্র অনলাইনের মাধ্যমে একাদশে ভর্তি আবেদন করা যাচ্ছে। আবেদন ফি ১৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। এ টাকা দিয়ে ৫ থেকে ১০টি কলেজে আবেদন করা যাবে। আর শিক্ষার্থীদের ভর্তি নিশ্চয়ন ফি নির্ধারণ করা হয়েছে ২২৮ টাকা।

গত ৮ জানুয়ারি থেকে একাদশে ভর্তির আবেদন শুরু হয়েছে। এসএসসি ও সমমান পরীক্ষার ফল পুনঃনিরীক্ষার আবেদন করা শিক্ষার্থীদেরও নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে বলা হয়েছে। পুনঃনিরীক্ষণের ফল পরিবর্তিত শিক্ষার্থীদের আবেদন নেওয়া হবে ২২ ও ২৩ জানুয়ারি। ২৪ জানুয়ারি পছন্দক্রম পরিবর্তনের সুযোগ দেওয়া হবে। আর ২৯ জানুয়ারি প্রথম দফায় নির্বাচিত শিক্ষার্থীদের ফল প্রকাশ করা হবে।

এদিকে, আজ রাতে আবেদনের সময়সীমা শেষ হওয়ার কথা থাকলেও শেষ মুহুর্তে এসে তা দু’দিন বাড়ানো হয়। 


মন্তব্য

x