মেসেঞ্জারে নতুন ফিচার ‘নোট’

মেসেঞ্জারে নতুন ফিচার ‘নোট’
মেসেঞ্জারে নতুন ফিচার ‘নোট’  © সংগৃহীত

বর্তমান সময়ে মেটার মালিকাধীন ফেসবুক একটি জনপ্রিয় সামাজিক মাধ্যম। আমাদের নিত্যদিনের সঙ্গী মোবাইল ফোনে যোগাযোগের জন্য নানা অ্যাপ্লিকেশন ব্যবহার করে থাকি। এদের মাঝে অন্যতম মেটা (ফেসবুক) এর বিভিন্ন অ্যাপস, মেসেঞ্জার অন্যতম। সোশ্যাল মিডিয়ায় যোগাযোগ করার সবচেয়ে সহজ ও জনপ্রিয় মাধ্যম হিসেবে মেসেঞ্জারের ব্যবহার সব থেকে বেশি হয়।

সময়ের সাথে পাল্লা দিয়ে প্রতিনিয়ত নতুন নতুন সুবিধা সংযোজন করছে মেটা। প্রায় এক মাস ধরেই মেসেঞ্জারে নতুন ফিচার যোগ হলেও দেশীয় ব্যবহারকারীদের সম্প্রতি চোখে পড়ে এই নতুন ফিচারটি। নতুন ফিচার 'নোট' আপডেট মেসেঞ্জারে প্রবেশ করলেই দেখা যাচ্ছে। গোলাকার প্রোফাইল পিকচারের নিচে নাম আর উপরে ছোট কোনো বার্তা।

নতুন এই ফিচারটি যারা আপডেট ভার্সন ব্যবহার করছেন তারাই দেখতে পাচ্ছেন। 'নোট' ফিচার নিয়ে নেটিজেনদের ভিন্ন মত দেখা যাচ্ছে। অনেকেই বিস্ময়ের সাথে ভাবছেন 'এটা আবার কী?' কেউ কেউ হাসির খোঁড়াক হিসাবেই নিয়েছে আপাতত।

ছোট এই বার্তায় হয়ত আপনি দিনে কী করছেন বা কোনো বিষয়ে মতামত জানতে চাইতেই পারেন। এই নোটে লেখার পাশাপাশি আপনি ইমোজিও ব্যবহার করতে পারবেন। কিন্তু সীমাবদ্ধতা রয়েছে ৬০ বর্ণের। আর আপনার একটি নোট আপনার বন্ধু তালিকা মেসেঞ্জারে দেখা যাবে পরবর্তী ২৪ ঘণ্টা অবধি।

কীভাবে আপনার 'নোট' প্রকাশ করবেন?
আপনার ডিভাইসে যদি মেসেঞ্জারের সর্বশেষ ভার্সন ইন্সটল করা থাকে তবে তো আপনি আপনার বন্ধুদের নোট পড়তে পারছেন। পাশের আপনার প্রোফাইল পিকচার দেখা যাবে আর তার উপরে রয়েছে প্লাস (+) চিহ্ন। তাতে ক্লিক করতেই পেয়ে যাবেন লেখার ঘর। আর শেয়ার করে দিলেই পরবর্তী ২৪ ঘণ্টা দেখা যাবে আপনার নোট।

আরও পড়ুন: ফেসবুকে ‘এভরিওয়ান ট্যাগ’ থেকে আসা নোটিফিকেশন বন্ধ করার উপায়

ব্যবহারকারীদের আগ্রহের সাথে তাল মিলিয়ে নিত্য নতুন ফিচারের আপডেট করে প্ল্যাটফর্মগুলোর ব্যবহারে প্রতি আকৃষ্ট করছে নেটিজেনদের। এর আগে বাম্প, আনসেন্ড, রিপ্লাই, স্টোরি প্রকাশ এর মতো ফিচার এনেছিলো মেসেঞ্জার। যা বেশ সহজ করে দিয়েছে বন্ধুদের রিপ্লাই দেয়া, ভুল মেসেজ সরিয়ে দেয়া ও রিমান্ডার দেয়ার জন্য। এবার মেসেঞ্জার নিয়ে এলো নোট ফিচার। ইতোমধ্যেই অনেক ব্যবহারকারী এই ফিচার ব্যবহার করেছেন।


সর্বশেষ সংবাদ