গ্রাম হিসাবে গরু-মুরগি বিক্রি করছে সুপারশপগুলো

  © সংগৃহীত

নিত্যপণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধিতে নাভিশ্বাস উঠছে মানুষের। সাধ্যের মধ্যে পছন্দের বাজার করার কথা ভুলে যেতে বসেছেন ক্রেতা। নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের লোকজন এই অবস্থায় বেশি পড়ছেন। পরিস্থিতি এমন হয়েছে যে আস্ত মাছ, মুরগি বা গরুর মাংস কেনা অসম্ভব হয়ে পড়ছে। এমন ক্রেতাদের সুবিধার্থে এগিয়ে আসছে সুপারশপ গুলো। 

২৫০ গ্রাম বা তারও কম গরুর মাংস বিক্রি শুরু করেছে দেশের অন্যতম বড় রিটেইল চেইনশপ ‘স্বপ্ন’ কর্তৃপক্ষ। শুক্রবার (১০ মার্চ) সকাল থেকে স্বপ্নের আউটলেটগুলোতে এমন সুবিধা পাচ্ছেন গ্রাহকরা।

আরও পড়ুন: ‘সুলতানের কাচ্চি সবসময় মাটন দিয়ে হয়েছে, হচ্ছে ও হবে’

এদিকে সুপার চেইনশপ 'আমানা বিগ বাজার'ও এধরণের সুযোগ দিচ্ছে ক্রেতাদের। প্রয়োজন যতটুকু, বাজার হবে ঠিক ততটুকু- এই স্লোগানে প্রতিষ্ঠানটির প্রতিটি আউটলেটে গ্রাহকরা কিনতে পারেন দুই টুকরো মাছ। প্রয়োজনে কেনা যাবে ২৫০ গ্রাম মুরগি-গরুর মাংসও।

শুধু তাই নয়, চাল-ডাল থেকে শুরু করে আপেল-কমলা, ডিম যাই কিনতে যান গ্রাহকরা সবাই তার প্রয়োজন মতো কেনার সুযোগ পাচ্ছেন আমানা বিগ বাজারে। কারণ বাইরের বাজারের মতো এখানে নেই আস্ত মাছ-মুরগী, কেজির নীচে কোনো পণ্য কিনতে না পারার ঝামেলা। চলতি বছরের জানুয়ারি থেকে এই উদ্যোগটি শুরু করেছে আমানা বিগ বাজার কর্তৃপক্ষ।

গ্রাম হিসেবে মাংস বিক্রির বিষয়ে স্বপ্নের নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির বলেন, গ্রাহকদের কথা সবসময় চিন্তা করে স্বপ্ন। এজন্য পরিস্থিতি বিবেচনায় সর্বনিম্ন ২৫০ গ্রাম বা তারও কম গ্রাম গরুর মাংস বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছি আমরা।

তিনি জানান, যেসব আউটলেটে স্বপ্নের গরুর মাংস বিক্রি হয়, সেখানে এখন থেকে সর্বনিম্ন ২৫০ গ্রাম বা তারও কম গ্রামের (২৫০, ২০০, ১০০ ও ৫০ গ্রাম) গরুর মাংস যে কোনো ক্রেতা কিনতে পারবেন। নিম্নআয়ের মানুষদের মাংস কিনতে এসে আর ফিরে যেতে হবে না।

আমানা বিগ বাজার কর্তৃপক্ষ বলছে, সাধারণ মানুষের সাধ ও সাধ্যের কথা চিন্তা করে তারা প্রথমবারের মতো সুপারশপে এমন কেনাকাটার সুযোগ রেখেছেন। যেখানে দুই পিস আপেল, পরিমাণমতো শাকসবজি, ২ পিস ডিম, ২৫০ গ্রাম ডাল, ৫০০ গ্রাম চাল নির্দ্বিধায় কেনা যাচ্ছে। সব আউটলেটে মিলছে এই সুযোগ।


সর্বশেষ সংবাদ