যুব সমাজ জেগেছে, তারাই দেশকে নেতৃত্ব দেবে

টিএসসিতে অভিজ্ঞতা বিনিময় অনুষ্ঠানে বক্তাদের আশাবাদ

টিএসসিতে অভিজ্ঞতা বিনিময় অনুষ্ঠানে বক্তারা
টিএসসিতে অভিজ্ঞতা বিনিময় অনুষ্ঠানে বক্তারা  © টিডিসি ফটো

ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের (ডুয়া) বৃত্তিপ্রাপ্ত ১২শ শিক্ষার্থী সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও বাল্য বিবাহের বিরুদ্ধে নিজ এলাকায় প্রচারাভিযানে অংশ নেয়। ২০ থেকে ২৬ অক্টোবর দেশের ৬৪টি জেলার শিক্ষার্থীরা বিভিন্ন দলে ভাগ হয়ে কাজ করেন। এই কর্মসূচি পালনে শিক্ষার্থীদের বিভিন্ন শিক্ষণীয় ঘটনা ও অভিজ্ঞতা বিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) অডিটোরিয়ামে সকাল ১১টা থেকে অনুষ্ঠানটি শুরু হয়।

ডুয়ার সভাপতি এ কে আজাদের সভাপতিত্বে ও মহাসচিব রঞ্জন কর্মকারের সঞ্চালনায় অভিজ্ঞতা বিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. সামাদ। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, ডুয়ার সাবেক সভাপতি মঞ্জুর এলাহী, সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব মোল্লা মোহাম্মদ আবু কাওছার, কার্যনির্বাহী কমিটির সদস্য আনোয়ার-উল-আলম চৌধুরী।

অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের শিক্ষার্থী প্রতিনিধিরা তাদের অভিজ্ঞতা বিনিময় করেন। নিজ নিজ এলাকায় বাল্যবিবাহ ও মাদক প্রতিরোধে আর কি কাজ করতে হবে এ নিয়ে শিক্ষার্থীরা সুপারিশ উপস্থাপন করেন ।

প্রধান অতিথির বক্তব্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সামাদ বলেন, ‘যারা অর্থ, শিক্ষা ও শ্রম দিয়ে সামাজিক সচেতনতায় কাজ করেছেন তাদের প্রতি অভিবাদন জানাই। সমাজের মানুষ এখন কাজ না করে ভালো ও বিশিষ্ট হওয়ার ভান করে। শিক্ষার্থীদের এ ধরণের কার্যক্রম সমাজ পরিবর্তনে ইতিবাচক ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বিশেষ অতিথি হিসেবে অংশ নিয়ে এফবিসিসিআই’র সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, ‘যুব সমাজ জেগেছে, নিরাপদ সড়ক আন্দোলনসহ শিক্ষার্থীদের বিভিন্ন মুভমেন্ট আমাদের চোখ খুলে দিয়েছে। আমরা আশা করি আগামী দিনে তারাই দেশকে নেতৃত্ব দিবে।’

অনুষ্ঠানে যোগ দেয়া শিক্ষার্থীদের একাংশ

 

মঞ্জুর এলাহী বলেন, বড় স্বপ্ন দেখলে ও চ্যালেঞ্জ নিলে সফলতা আসবেই। আমাদের শিক্ষার্থীরাই আমাদের দেশকে উন্নতির দিকে নিয়ে যাবে। আমাদের কৃষক আমাদের জন্য খাদ্য উৎপাদন করে কিন্তু তাদের নিয়ে কেউ কথা বলেনা। শিক্ষার্থীরা তাদের মাঝে গিয়ে সচেতনতামূলক কাজ করেছে এজন্য তাদের স্বাগত জানাই।

 


সর্বশেষ সংবাদ