বিশ্ববিদ্যালয় ছাত্রের ঝুলন্ত লাশ, ছাত্রীর বিরুদ্ধে মামলা

ছাত্রী
প্রমিজ নাগ  © ফাইল ছবি

খুলনায় বেসরকারি নর্দান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী প্রমিজ নাগের (২২) ঝুলন্ত লাশ উদ্ধারের একদিন পর আত্মহত্যার প্ররোচনার অভিযোগে ওই বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের এক ছাত্রীর বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ জুন) নিহতের চাচাতো ভাই প্রীতিশ কুমার নাগ বাদী হয়ে সোনাডাঙ্গা মডেল থানায় এ মামলা দায়ের করেন।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন সোনাডাঙ্গা মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. নাহিদ হাসান মৃধা। তিনি বলেন, প্রমিজ নাগের মৃত্যুর ঘটনায় তার চাচাতো ভাই প্রীতিশ নাগ বাদী হয়ে আত্মহত্যা প্ররোচনার মামলা দায়ের করেছেন। পুলিশ এ ঘটনা গুরুত্বের সঙ্গে নিয়ে তদন্ত করছে।

জানা গেছে, আত্মহত্যা করা প্রমিজ নাগ নর্দান ইউনিভার্সিটির সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগের পঞ্চম সেমিস্টারের ছাত্র ছিলেন। তিনি গোবরচাকার সালাম হাওলাদারের বাড়ির চতুর্থ তলার ভাড়াটিয়া হিসেবে বসবাস করতেন। বুধবার বিকাল সাড়ে ৪টার দিকে পাশের ফ্লাটে অবস্থানরত সহপাঠীরা তাকে ফ্যানের হুকের সঙ্গে ঝুলে থাকতে দেখেন। এ অবস্থা দেখে তারা ঘরের দরজা ভেঙে উদ্ধার করে তাকে দ্রুত খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। পরে হাসপাতারের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

আরও পড়ুন: বিসিএসে পাশাপাশি সিট পেতে রাত ৩টায় আবেদন, সতর্ক পিএসসি

এদিকে বিশ্ববিদ্যালয়ের খুলনার ক্যাম্পাসের সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগের প্রভাষক মতিউর রহমান বলেন, প্রমিজ নাগের মৃত্যুর খবর পেয়ে তাৎক্ষণিক সেখানে ছুটে যাই। হাসপাতালে গিয়ে তার মরদেহ পর্যবেক্ষণ করি। পরে জানতে পারি, বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর সঙ্গে তার প্রেমের সম্পর্ক ছিল। এর জের ধরে দুইজনের মধ্যে মতভেদ হয়। প্রমিজের লাশ উদ্ধারের সময় ওই ছাত্রীও ঘটনাস্থলে ছিল বলে জানান তিনি।

এদিকে প্রমিজ নাগের মরদেহের পাশ থেকে একটি সুইসাইড নোট উদ্ধার করা হয়েছে। সেখানে মা-বাবাকে উদ্দেশ করে লেখা রয়েছে, ‘সে ৩০ হাজার টাকা দাবি করেছে। তাকে ৫০ হাজার টাকা দিয়ে দিও। ওই টাকা নিয়ে সে ভালো থাকুক।’

খুলনা মহানগর পুলিশের সোনাডাঙ্গা জোনের সহকারী পুলিশ কমিশনার আতিক আহমেদ চৌধুরী সাংবাদিকদের জানান, প্রমিজের সঙ্গে একই বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর সম্পর্ক ছিল। ওই ছাত্রী বিত্তবান পরিবারের হওয়ায় সে প্রমিজকে বিভিন্ন সময় সহায়তা করত। বুধবার সন্ধ্যায় তাঁদের মধ্যে কথা-কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। প্রমিজকে মারধরের আলামত পাওয়া গেছে। ঘটনার পর থেকে মেয়েটি আত্মগোপন করেছেন। তাঁকে খুঁজতে পুলিশ কাজ করছে।


x