পিকআপে বক্স বাজিয়ে মহড়া, ১৭ যুবকের ৬ হাজার টাকা জরিমানা

পিকআপে উচ্চমাত্রার সাউন্ড বক্স বাজিয়ে মহড়া দিচ্ছে কিছু যুবক
পিকআপে উচ্চমাত্রার সাউন্ড বক্স বাজিয়ে মহড়া দিচ্ছে কিছু যুবক  © সংগৃহীত

লক্ষ্মীপুরের কমলনগরে উচ্চমাত্রার সাউন্ড বক্স বাজিয়ে ঈদ উৎসবে মেতে উঠেছিলো পিকআপ ভ্যান ভর্তি শিশু-কিশোর ও যুবকরা। এতে স্বাস্থ্যবিধি ও সড়ক পরিবহণ আইন অমান্য করার অপরাধে ৪১ জনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৭ জনের কাছ থেকে ৬ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

রবিবার (১৬ মে) দিবাগত রাত ১২ টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। ইউএনও নিজেই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ ঘটনায় অপ্রাপ্ত বয়স্ক ২৪ জনকে মৌখিকভাবে সতর্ক করে ছেড়ে দিয়েছে কর্তৃপক্ষ।

পড়ুন: পাঁচ কিশোরকে প্রকাশ্যে নির্যাতনের ভিডিও ভাইরাল

উপজেলা প্রশাসন জানায়, উপজেলা পরিষদ এলাকায় বিকেলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এসময় রামগতির আলেকজান্ডারগামী সাউন্ড বক্সসহ তিনটি পিকআপ ভ্যান ভর্তি ৪১ জনকে আটক করা হয়। তারা স্বাস্থ্যবিধি ও সড়ক পরিবহন আইন অমান্য করায় তাদেরকে আটক করা হয়েছে। পরে সংক্রামক রোগ আইন ২০১৮ ও সড়ক পরিবহন আইন ২০১৮ অনুযায়ী ১৭ মামলায় ১৭ জনকে জরিমানা করা হয়।

ইউএনও মো. কামরুজ্জামান গণমাধ্যমকে বলেন, স্বাস্থবিধি ও সড়ক আইন অমান্য করে আটককৃত ৪১ জন পরিভ্রমণে বের হয়েছিল। এরমধ্যে ১৭ জনকে জরিমানা করা হয়েছে। বাকিরা অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় ছেড়ে দেওয়া হয়েছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ