৯০ ভরি স্বর্ণ লুটের মামলায় ৩৪তম বিসিএস কর্মকর্তা গ্রেফতার

গ্রেফতার
এস এম সাকিব হোসেন  © ফাইল ফটো

রাজধানীর জিন্দাবাজার এলাকার এক জুয়েলারি দোকান থেকে ৯০ ভরি স্বর্ণ লুটের মামলায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মুন্সিগঞ্জ জেলার এক সহকারী পরিচালককে গ্রেফতার করেছে পুলিশ। তার নাম এস এম সাকিব হোসেন। এই ঘটনায় আরও দুইজনকে গ্রেফতার করা হয়েছে।

সাকিব ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলাম শিক্ষা বিভাগের ছাত্র ছিলেন। যশোরের ছেলে সাকিব থাকতেন বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলে। ৩৪তম বিসিএস নন ক্যাডারের মাধ্যমে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে নিয়োগ পান সাকিব। তিনি হল শাখা ছাত্রলীগের সহসভাপতি ছিলেন বলে জানা গেছে।

আদালত সূত্রে জানা গেছে, গত ৭ জানুয়ারি সাকিব হোসেন, সেপাই আমিনুল ইসলাম ও সোর্স হারুন রাজধানীর জিন্দাবাহার লেনের একটি স্বর্ণের দোকানে যান। ডিবি পরিচয়ে তাঁরা ওই দোকানের মালিককে তুলে নিয়ে যান এবং ৯০ ভরি স্বর্ণ লুট করেন। এ ঘটনায় ১২ জানুয়ারি কোতোয়ালি থানায় ভুক্তভোগী স্বর্ণ ব্যবসায়ী মামলা করেন। পুলিশ প্রথমে দোকানের একজন কর্মচারীসহ দুজনকে গ্রেপ্তার করে। গত সোমবার তাঁরা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। ওই জবানবন্দিতে তাঁরা ডাকাতির ঘটনায় সাকিব হোসেনের সম্পৃক্ততার কথা জানান। তাঁদের জবানবন্দির ভিত্তিতে সোমবারই পুরান ঢাকা থেকে গ্রেপ্তার করা হয় সাকিব হোসেনকে।

এস এম সাকিবের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের লালবাগ বিভাগের উপকমিশনার বিপ্লব বিজয় তালুকদার। তবে এর বেশি তিনি আর কিছু বলতে রাজি হননি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ