বেরোবি ভর্তি পরীক্ষা

দিনভর নাটকীয়তা শেষে শ্রীঘরে ভর্তি জালিয়াত

  © ফাইল ছবি

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ভর্তি জালিয়াতির অভিযোগে এক শিক্ষার্থীকে আটক করা হয়েছে। আটককৃত শিক্ষার্থীকে দিনভর যাচাই বাছাইয়ের পরে পুলিশে সোপর্দ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রবিবার ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ২য় মেধা তালিকায় সাক্ষাৎকার দিতে এসে এফ ইউনিটের শিক্ষার্থী রাকিব হাসান নামের ওই ভর্তি জালিয়াতকে আটক করে পুলিশে দেয় প্রশাসন। এ নিয়ে বিভিন্ন ধরণের অভিযোগ উঠতে থাকে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ভর্তি সাক্ষাৎকার দিতে আসা শিক্ষার্থী রাকিব হাসানের প্রবেশপত্র ঝাপসা এবং কথাবার্তায় অসংগতি দেখা দিলে তাকে প্রক্টরিয়াল বডির হাতে তুলে দেয় সাক্ষাৎকার বোর্ডের শিক্ষকেরা। পরে প্রক্টরিয়াল বডির সদস্যরা তাকে জিজ্ঞাসাবাদ করলে সে তার জালিয়াতির কথা স্বীকার করে প্রসাশনকে লিখিত দেয়। এরপরে ঘটনাটি জানাজানি হলে গতকাল রাতেই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা সেখানে উপস্থিত হয়ে বিক্ষোভ করেন। রাকিবকে চাপ দিয়ে স্বীকারোক্তি নেওয়া হয়েছে বলে অভিযোগ করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় তারা রাকিবের পুনরায় সাক্ষাৎকার নিতে প্রশাসনের কাছে দাবী জানান। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন আজ সকাল থেকে তার সাক্ষাৎকার গ্রহণ করেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আবু কালাম মো. ফরিদুল ইসলাম বলেন, গতকাল রাকিব নামের শিক্ষার্থীকে জালিয়াত সন্দেহে আটক করে পুলিশে পাঠানো হলে ছাত্রলীগ তার পুনরায় সাক্ষাৎকার নেওয়ার দাবী জানায়। এজন্য আজ তাকে আবোরো ডেকে সাক্ষাৎকার নেওয়া হয়েছে। এরপরে তার কোন তথ্যই সঠিক পাওয়া যায়নি।

তিনি জানান, তার হাতের লেখার সাথে ওয়েমার সীটে লেখা কোনভাবেই মিল পাওয়া যায়নি। প্রবেশপত্রে দেওয়া ছবির সাথেও তার ছবির কোন মিল পাওয়া যায়নি। কোনভাবেই তাকে সঠিক প্রমাণ করা সম্ভব না হওয়ায় আবারো তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, পুলিশ তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে ব্যবস্থা নিবে। এরপরে আদালতে গিয়ে যদি সঠিক প্রমাণিত হয় তবে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাকে ভর্তির সুযোগ দিবে।


সর্বশেষ সংবাদ