রাজশাহীতে পরীক্ষা দিতে এসে গ্রেপ্তার ছাত্রলীগ নেত্রী প্রিয়া

রাজশাহী সরকারি মহিলা কলেজে নিজ বিভাগে পরীক্ষা দিতে এসে রাজশাহী মহানগর ছাত্রলীগের পরিবেশ বিষয়ক সম্পাদক জান্নাতুল ফেরদৌস প্রিয়া গ্রেপ্তার হয়েছে। রবিবার (২৭ অক্টোবর) দুপুরে পরীক্ষার হলে অবস্থানকালে অন্য শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন এই নেত্রী। পরে শিক্ষার্থীদের দাবির মুখে তাকে নগরের বোয়ালিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করে কলেজ প্রশাসন।

এ বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে এক শিক্ষার্থী বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ছাত্রলীগের এই নেত্রী সরকারের পক্ষে অবস্থান নিয়ে সাধারণ শিক্ষার্থীদের নানাভাবে হুমকি ধামকি দিয়েছেন । এমনকি সে আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীদের নামের তালিকা করে ছাত্রলীগের শীর্ষ নেতাদের কাছে পাঠিয়েছেন ।

জানা গেছে, জান্নাতুল ফেরদৌস পিয়া আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটনের বড় মেয়ে আনিকা ফারিহা জামান অপর্ণার ডান হাত হিসেবে রাজনৈতিক মহলে পরিচিত ছিলেন । তিনি মেয়র লিটনের নির্বাচনী নারী সমন্বয় কমিটির সদস্য ছিলেন ।

এদিকে গ্রেপ্তারের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে । এতে দেখা যায় কয়েকজন পুলিশ সদস্য তাকে গাড়িতে উঠানোর চেষ্টা করলে প্রিয়া 'মুজিব সেনার স্মরণে, ভয় করি না মরণে' ইত্যাদি স্লোগান দিতে থাকেন । যা মুহূর্তেই ভাইরাল হয় সামাজিক মাধ্যমে।

এ বিষয়ে রাজশাহীর বোয়ালিয়া থানার ডিউটি অফিসার জানান, রবিবার বিকেলে জান্নাতুল ফেরদৌস প্রিয়াকে গ্রেপ্তার করা হয়েছে । পরে তার বিরুদ্ধে থাকা মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে চালান দেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ