রাজশাহীতে ভুয়া সমন্বয়কের অভিযোগে এসআইকে বদলি, আসল জনের জিডি

প্রতীকী ছবি
প্রতীকী ছবি  © সংগৃহীত

রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কারী ফাহিম রেজার পরিচয় দিয়ে পুলিশের নগর বিশেষ শাখার (সিটিএসবি) এক উপপরিদর্শকের (এসআই) বিরুদ্ধে স্বরাষ্ট্র উপদেষ্টার কাছে অভিযোগ করা হয়েছে। এ পরিপ্রেক্ষিতে সেই পুলিশ কর্মকর্তাকে বদলির আদেশ দেওয়া হয়েছে।

সমন্বয়ক ফাহিম রেজার বাড়ি দিনাজপুরের নবাবগঞ্জ থানার হাতিশাল গ্রামে। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম একজন সমন্বয়ক।

এ বিষয়ে ফাহিম রেজা জানান, তিনি ওই পুলিশ কর্মকর্তাকে চেনেন না। তাঁর বিরুদ্ধে কোনো অভিযোগও করেননি। বিষয়টি জানার পর গত শনিবার নগরের মতিহার থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

ওই জিডিতে ফাহিম রেজা বলেছেন, ‘আমার নাম ব্যবহার করে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সিটিএসবির এসআই (নিরস্ত্র) মো. আব্দুল মোমেন প্রামাণিক, বিপি-৭০৮৯০৭২৮৫৭-এর চরিত্র হনন করার জন্য কোনো অসাধু ব্যক্তি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় স্বরাষ্ট্র উপদেষ্টার নিকট লিখিত অভিযোগ করেছেন। এরই পরিপ্রেক্ষিতে গত ২০ আগস্ট তাঁকে এপিবিএনে বদলি করে। আমি মো. আব্দুল মোমেন প্রামাণিককে ব্যক্তিগতভাবে চিনি না। আমি তাঁর বদলির জন্য কোনো অভিযোগ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় স্বরাষ্ট্র উপদেষ্টার নিকট করিনি। কে বা কাহারা আমার নাম ভাঙিয়ে তাঁর বিরুদ্ধে এই অভিযোগ করেছে।’

জিডিতে ফাহিম রেজা আরও বলেছেন, ‘স্বরাষ্ট্র উপদেষ্টার কাছে পাঠানো অভিযোগে তাঁর নাম “আব্দুল আল ফাহিম, সমন্বয়ক, (কোটাবিরোধী আন্দোলন রাজশাহী বিশ্ববিদ্যালয়)” ব্যবহার করা হয়েছে। প্রকৃতপক্ষে আমার নাম ফজলে রাব্বি মো. ফাহিম রেজা। যদি আমি মাননীয় স্বরাষ্ট্র উপদেষ্টার নিকট মো. আব্দুল মোমেন প্রামাণিকের বিরুদ্ধে অভিযোগ করতাম, তাহলে নিজের নাম ভুল লেখার কোনো কারণ থাকত না।’ সুতরাং যে কুচক্রী মহল তাঁর চরিত্র হনন করার জন্য তাঁর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করে তাঁর ক্ষতি সাধন করেছেন, তাঁর বা তাঁদের আইনের আওতায় আনার জন্য তিনি জিডিতে অনুরোধ জানিয়েছেন।

এসআই (নিরস্ত্র) আব্দুল মোমেন প্রামাণিকের বিরুদ্ধে রাজশাহী মেডিকেল কলেজ ও রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনিয়মের সঙ্গে জড়িত থাকার অভিযোগ আনা হয়েছে। গোয়েন্দা প্রতিবেদনের ভয় দেখিয়ে সুবিধা আদায়, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রথম ভিসি মাসুম হাবিবকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো, একই এলাকায় বাড়ি হওয়ার সুবাদে আওয়ামী লীগের আবু সাঈদ আল মাহমুদ স্বপনের পরিচয় ব্যবহার করে পদোন্নতি পাওয়াসহ নানা অভিযোগ আনা হয়েছে। গত ২০ আগস্ট রাজশাহী মহানগর পুলিশের বিশেষ শাখার এসআই (নিরস্ত্র) আব্দুল মোমেন প্রামাণিককে (বিপি-৭০৮৯০৭২৮৫৭) পুলিশ সদর দপ্তরে এপিবিএনে বদলি করা হয়েছে।

এ ব্যাপারে এসআই আব্দুল মোমেন প্রামাণিক বলেন, তিনি সারা জীবন সততার সঙ্গে চাকরি করেছেন। কখনো অসৎ উপায়ে একটি পয়সাও উপার্জনের চেষ্টা করেননি। আর মাত্র সাড়ে তিন বছর চাকরি রয়েছে। এ সময় তাঁর বিরুদ্ধে এই অভিযোগ আনা হয়েছে। এর সবই সাজানো ও ষড়যন্ত্রমূলক। যাচাই–বাছাই করলেই তাঁর কথার প্রমাণ পাওয়া যাবে।

জানতে চাইলে রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র জামিরুল ইসলাম রোববার রাতে বলেন, ‘ওই অভিযোগ ষড়যন্ত্রমূলক বলে আব্দুল মোমিন বদলি আদেশ বাতিল করার জন্য একটি আবেদন করেছেন। সেই আবেদন যথাযথ কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। এ ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।’


সর্বশেষ সংবাদ