বিএসএমএমইউ’র সাবেক উপাচার্য প্রাণ গোপালের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা ছাত্রলীগ নেতার

সাবেক এমপি ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত
সাবেক এমপি ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত  © ফাইল ছবি

কুমিল্লার চান্দিনায় সাবেক এমপি ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তসহ ২৭ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা হয়েছে। রোববার (১ সেপ্টেম্বর) উপজেলার নবাবপুর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরীফ হোসেন মামলাটি করেন। এতে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যাচেষ্টা ও চাঁদাবাজির অভিযোগ আনা হয়েছে কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের সাবেক এমপির বিরুদ্ধে।

মামলার এজাহারে বলা হয়েছে, ২০২৩ সালের ২৭ ডিসেম্বর সন্ধ্যায় নবাবপুর ইউনিয়নের ভারারুয়া চৌমুহনীতে শরীফ হোসেনকে কুপিয়ে হত্যার চেষ্টা করেন প্রাণ গোপাল দত্তের নেতাকর্মীরা। এ সময় ১০ লাখ টাকা চাঁদা দাবি করা হয় তার কাছে। এতে কৃষক লীগ নেতা মো. মামুনসহ ১৯ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আটজনসহ ২৭ জনকে আসামি করা হয়েছে।

বাদী ছাত্রলীগ নেতা শরীফ হোসেন বলেন, গত ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনের আগে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মুনতাকিম আশ্রাফ টিটু পক্ষে কাজ করেন তিনি। এ সময় দলের প্রার্থী প্রাণ গোপাল তাঁর পক্ষে কাজ করতে তাকে ৫ লাখ টাকা দিতে চান। প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন তিনি। এর ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দিয়েছিলেন। এ কারণে তার নির্দেশে তার ওপর একদল সন্ত্রাসী হামলা করে। 

আরো পড়ুন: কর্মসূচি প্রত্যাহার ঘোষণা কথা জানালেন স্বাস্থ্য উপদেষ্টা, তবে চিকিৎসকদের ‘না’

তাদের নাম মামলায় উল্লেখ করেছেন জানিয়ে শরীফ হোসেন বলেন, হামলায় সন্ত্রাসীরা অস্ত্র দিয়ে তার মাথায় একটি, ডান হাতে তিনটি ও ডান পায়ে তিনটি কোপ দেয়। তাকে হত্যার উদ্দেশ্যে হামলা চালানো হয়েছিল বলে অভিযোগ করেছেন তিনি।

এ বিষয়ে চান্দিনা থানার পরিদর্শক (তদন্ত) সঞ্জয় কুমার সরকার গণমাধ্যমকে বলেন, অভিযোগ পেয়ে মামলা গ্রহণ করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।


সর্বশেষ সংবাদ