আদালত চত্বরে দীপু মনিকে কিল-ঘুষি

আদালত প্রাঙ্গনে দীপু মনিকে কিল-ঘুষি
আদালত প্রাঙ্গনে দীপু মনিকে কিল-ঘুষি  © ভিডিও থেকে সংগৃহীত

রাজধানীর মোহাম্মদপুরে আবু সায়েদ নামে এক দোকানিকে হত্যা মামলায় গ্রেফতার শেখ হাসিনা সরকারের সমাজকল্যাণ মন্ত্রী দীপু মনি এবং সাবেক যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়ের বিরুদ্ধে বিক্ষোভ প্রকাশ করেছেন বিএনপিপন্থি আইনজীবী ও সাধারণ মানুষ।

মঙ্গলবার (২০ আগস্ট) বিকালে তাদের আদালতে হাজির করার সময় ও শুনানি শেষে নেওয়ার পথে এসব ঘটনা ঘটে। এ সময় কয়েকজনকে দীপু মনিকে থাপ্পড় ও কিল-ঘুষি দিতে দেখা যায়।

শুনানি শেষে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিনের আদালত দীপু মনির চার দিন এবং জয়ের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এদিন বেলা ৩টা ২০ মিনিটের দিকে তাদের আদালতে হাজির করা হয়। তাদের সিএমএম আদালতের হাজতখানায় রাখা হয়। শুনানিকালে বেলা পৌনে ৪টার দিকে তাদের এজলাসে তোলা হয়। এসময় তিনবারের মন্ত্রী দীপু মনিকে আদালতে কাঁদতে দেখা গেল।

শুনানি শেষে সন্তুষ্ট হননি বিএনপিপন্থি আইনজীবীরা। তার ‘ভুয়া ভুয়া’ স্লোগান দিতে থাকেন। এরই মাঝে এজলাস ত্যাগ করেন বিচারক।

এরপর দীপু মনি ও জয়কে নিচে নামানো হয়। এরই মাঝে তাদের কিল-ঘুষি মারেন আইনজীবীরা। তখন দীপু মনি চিৎকার করে ওঠেন। পরে নামানোর সময় ধাক্কাধাক্কিতে সিঁড়ি থেকে পড়ে যান দীপু মনি। এক নারী পুলিশ সদস্যও পড়ে যান তার সঙ্গে। পরে দ্রুত তাদের হাজতখানায় নিয়ে যাওয়া হয়।

এর আগে রাজধানীর মোহাম্মদপুরে আবু সায়েদ নামে এক দোকানিকে হত্যা মামলায় দীপু মনি ও আরিফ খান জয়কে গ্রেফতার করা হয়। পরে মঙ্গলবার বিকালে মামলাটির তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার পরিদর্শক (তদন্ত) তোফাজ্জল হোসেন আদালতে তাদের হাজির করেন। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন তিনি।


সর্বশেষ সংবাদ