চাঁদাবাজি-ছিনতাই: জবি ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে মামলা পুনঃতদন্তের নির্দেশ

জবি শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম ফরাজি
জবি শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম ফরাজি  © ফাইল ছবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম ফরাজিসহ পাঁচ জনের বিরুদ্ধে মামলার পুনঃতদন্ত করতে সিআইডিকে নির্দেশ দিয়েছেন আদালত। চাঁদাবাজি ও পিস্তল ঠেকিয়ে ব্যবসায়ীর ফোন-টাকা ছিনতাইয়ের অভিযোগে মামলাটি হয়। তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২২ জুলাই তারিখ নির্ধারণ করেছেন ঢাকার মেট্রোপলিটন আদালতের ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শেখ সাদী। 

মামলার বাদীপক্ষের আইনজীবী জহির কামাল রোববার (৭ জুলাই)  বিষয়টি জানান। তিনি বলেন, গত ১৩ জুন পুনঃতদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তবে সিআইডি প্রতিবেদন দাখিল না করায় ২২ জুলাই দিন ধার্য করেন আদালত। এর আগে ওয়ারী থানার পুলিশ চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে। এর ওপর নারাজি দিয়ে পুনরায় তদন্ত করার আবেদন করেন বাদী। পরে আদালত সিআইডিকে ফের তদন্ত করতে নির্দেশ দেন।

গত বছরের ১৫ মার্চ মশিউর রহমান নামে এক ব্যবসায়ী আদালতে মামলাটি করেন। তিনি ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সম্পাদক ও বিশ্ববিদ্যালয় শাখার সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক। মামলার অন্য ৪ আসামি হলেন- ফরহাদ ব্যাপারী, রাসেল চাকলাদার, আরশাদ আকাশ ও টুটুল আহম্মেদ।

আরো পড়ুন: ছাত্রলীগ কর্মীরা আন্দোলনে যাবে না, তাদের জন্য সরকার ভাবছে: শয়ন

অভিযোগে বলা হয়, ২০২২ সালের ২৫ আগস্ট মশিউর রহমানের কাছে থেকে ব্যবসার কথা বলে ফরহাদ ব্যাপারী ৪ লাখ টাকা ধার নেন। ব্যবসায় লাভ হলে লভ্যাংশ দেবে বলে জানিয়েছিলেন। কিছু দিন পর টাকা চাইলে তিনি জানান, লস হয়েছে এবং শিগগিরই টাকা ফেরত দেবেন। গত ৫ অক্টোবর পাওনা টাকা চাইলে প্রাণনাশের হুমকি দেন। 

আসামি ইব্রাহিম ফরাজি সমস্যার সমাধানের কথা বলে দেখা করতে বলে। গত ১৮ নভেম্বর তার ঠিকানায় গেলে তাকে রুমের ভেতর নিয়ে চড়থাপ্পড় মারেন। এরপর আরশাদ আকাশ পুলিশ পরিচয় দিয়ে পিস্তল ঠেকিয়ে একটি আইফোন ও ১১ হাজার টাকা ছিনিয়ে নেন। পরে মোটরসাইকেল ছিনিয়ে নিয়ে ২ লাখ টাকা দাবি করেন। এরপর ২৬ নভেম্বর ফোন ও মোটরসাইকেল আনতে গেলে পাঁচ লাখ টাকা রেখে তা ফেরত দেন।


সর্বশেষ সংবাদ