মোহাম্মদপুরে স্কুলছাত্রকে পিটিয়ে হত্যা

নিহত আকাশ
নিহত আকাশ  © সংগৃহীত

রাজধানীর মোহাম্মদপুরে একটি নির্মাণাধীন ভবনে রড চুরির অভিযোগ তুলে রাতভর নির্যাতন করে আকাশ (১৪) নাম এক স্কুল ছাত্রকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। এই ঘটনার পর থেকে ওই ভবনে কর্মরত সবাই পালিয়ে গেছে।

গত বুধবার সারা রাত আকাশকে রড ও লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে শ্রমিকরা। গতকাল বৃহস্পতিবার সকালে তাকে হাসপাতালে নিয়ে গেলে তার মৃত্যু হয়। 

নিহত আকাশ স্থানীয় হাজী চিনু মিয়া স্কুলের ষষ্ঠ শ্রেণীর ছাত্র ছিল।

নিহতের স্বজনরা বলছেন, মোহাম্মদপুর আজিজ মহল্লা এলাকায় নির্মাণাধীন ভবনটি একটি প্রাইমারি স্কুলের। আকাশ বন্ধুদের সাথে ওই এলাকার মাঠে খেলা করত। বুধবারও সে বন্ধুদের সাথে সেখানে খেলতে যায়। কিন্তু সারা রাত পার হলেও সে বাসায় ফেরেনি। অনেক জায়গায় খুঁজেও তার সন্ধান পাওয়া যায়নি। বৃহস্পতিবার সকালে ওই ভবনের কর্মচারীরা আকাশের ফুফুকে ফোন করে তাকে নিয়ে যেতে বলেন। আকাশের ফুফু এসে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর সে মারা যায়।

আকাশের বোন জামাই লিখন মিয়া জানান, রাতে বাসা থেকে বন্ধুদের সঙ্গে বের হয়ে আকাশ আর বাসায় ফেরেনি। আমরা ভেবেছিলাম হয়তো বন্ধুর বাসায় আছে, সকাল হলেই চলে আসবে। কিন্তু, ভোরের দিকে আমার ফুফু শাশুড়িকে ফোন করে বলা হয় কাউকে কিছু না জানিয়ে চুপচাপ এসে আকাশকে নিয়ে যেতে। তখন সে প্রচণ্ড অসুস্থ হয়ে কাতরাচ্ছিল। বাসায় নিয়ে দেখি তার মাথা থেকে পা পর্যন্ত বিভিন্ন জায়গায় জখমের চিহ্ন। 

জানা গেছে, স্কুল ভবনটির নির্মাণ কাজ করছেন আক্কাছ কনস্ট্রাকশন লিমিটেড কোম্পানি। বারবার যোগাযোগ করেও কোম্পানির কারো বক্তব্য পাওয়া যায়নি।

এ বিষয়ে তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনের অতিরিক্ত পুলিশ কমিশনার (এডিসি) মৃত্যুঞ্জয় দে সজল জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘটনার সঙ্গে কারা জড়িত তা তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনা হবে।


সর্বশেষ সংবাদ