প্রেমে বিষণ্ণতায় আত্মহত্যা করে থাকতে পারেন রনি: গুলশানের ডিসি

নিহত পুলিশ সদস্য আশরাফুজ্জামান রনি
নিহত পুলিশ সদস্য আশরাফুজ্জামান রনি   © সংগৃহীত

রাজধানীর বনানী এলাকায় পুলিশ চেকপোস্টে গুলিবিদ্ধ হয়ে কনস্টেবল আশরাফ উজ জামান রনি (২২) নিহত হয়েছেন। তবে প্রেমঘটিত কারণে বিষণ্ণতা থেকে আত্মহত্যা করে থাকতে পারেন বলে জানিয়েছেন গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ।

বৃহস্পতিবার (২৫ মে) দুপুরে তিনি গণমাধ্যমকে বলেন, কনস্টেবল আশরাফ উজ জামান রনি প্রেমঘটিত কারণে বিষণ্নতায় ভুগছিলেন। এটি তার আত্মহত্যার কারণ হতে পারে। এর আগে বৃহস্পতিবার সকাল ৬টা ৫০ মিনিটের দিকে রাজধানীর বনানীতে নিজ পিস্তলের গুলিতে আশরাফ উজ জামান রনি নামে আত্মহত্যা করেন। 

নিহত পুলিশ সদস্যের নাম আশরাফুজ্জামান রনি (২২)। তার বাড়ি ঢাকার ধামরাই উপজেলার চন্দ্রপাড়া গ্রামে। তিনি ২০২০ সালে চাকরিতে যোগদান করেন। কী কারণে তিনি আত্মহত্যা করেছেন, সে বিষয়ে কিছু জানা যায়নি। রনি পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) দক্ষিণ বিভাগের এএসটিএফ কোম্পানিতে ছিলেন। তিনি মিরপুর পুলিশ লাইনসে থাকতেন।

সকাল থেকে ডিউটি ছিল বনানী ১১ নম্বর সড়কের শেষ মাথায় পুলিশ চেকপোস্টে। সকাল সাড়ে ৬টায় ডিউটিতে যান। এরপর চেকপোস্টের বাথরুমে ঢোকেন। তখনই ভেতর থেকে গুলির শব্দ শুনতে পান অন্যরা।  দরজা ধাক্কা দিয়ে খুলে ভেতরে ঢুকে দেখেন রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছেন রনি। সঙ্গে সঙ্গে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে মৃত ঘোষণা করেন তাকে।

পুলিশ বলছে, ডিএমপির পাবলিক অর্ডার ম্যানেজমেন্টে (পিওএম) কর্মরত যেসব কনস্টেবল চেকপোস্টে ডিউটি করেন তারা পিস্তল ব্যবহার করতে পারেন। অনেক আগে থেকেই সব চেকপোস্টে ডিউটিতে থাকা কনস্টেবলরা পিস্তল ব্যবহার করে থাকেন।

আরও পড়ুন: নিজের পিস্তলে গুলিবিদ্ধ হয়ে প্রাণ গেল পুলিশ সদস্যের

রনির আত্মহত্যার কারণ সম্পর্কে ডিসি শহিদুল্লাহ বলেন, কনস্টেবল রনির সঙ্গে একটি মেয়ের প্রেমের সম্পর্ক ছিল। সে সম্পর্কের জেরে তারা মোবাইল ফোনে বেশিরভাগ সময় কথা বলতেন। গতকাল দিবাগত রাতের বেশিরভাগ সময় ওই মেয়েটির সঙ্গে রনির মোবাইল ফোনে কথা হয়। বৃহস্পতিবার সকালে ডিউটিতে আসার আগেও তাদের দুজনের মধ্যে কথা হয়েছিল।

ডিসি শহিদুল্লাহ আরও বলেন, প্রাথমিকভাবে নিহতের মোবাইল ফোন চেক করে দেখা গেছে, প্রেমঘটিত কোনো বিষয় নিয়ে কনস্টেবল রনির তার প্রেমিকার সঙ্গে কোনো ঝামেলা চলছিল। এ কারণেই তিনি নিজের পিস্তল দিয়ে আত্মহত্যা করতে পারেন। তবে এ বিষয়ে তদন্তের পর সঠিক কারণ জানা যাবে।


সর্বশেষ সংবাদ