ভুয়া এতিমখানায় পুলিশের অভিযান, আটক ৪

  © সংগৃহীত

কেরানীগঞ্জে ভুয়া এতিমখানায় অভিযান চালিয়ে চারজনকে আটক করেছে পুলিশ। এসময় পাঁচ দৃষ্টিপ্রতিবন্ধীকে উদ্ধার করেছেন তারা। শুক্রবার (১৪ এপ্রিল) বেলা ১১টার দিকে কেরানীগঞ্জ মডেল থানায় সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানান ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. আমীনুল ইসলাম।

উদ্ধারকৃত দৃষ্টিপ্রতিবন্ধীরা হলেন- মিলন ইসলাম রাজু, আলী আজম, জাহিদ হাসান, আবদুল্লাহ ও মো. হাবিবুল ইসলাম।

এই প্রতিবন্ধীদের ব্যবহার করে জনসাধারণের কাছ থেকে চাঁদা উত্তোলন করা হচ্ছিল বলে অভিযোগ পাওয়া যায় এক ভুক্তভোগীর কাছ থেকে। পরে কেরানীগঞ্জের আরশিনগরে একটি বাসায় অভিযান চালিয়ে চক্রটির মূলহোতা ইয়াসিন ওরফে হুজুর ইয়াসিন (৩০), তার স্ত্রী সিমা আক্তার (২৫), মোস্তাকিম (২৮) ও আব্দুর রহমান (৩২) নামে চার প্রতারককে আটক করে পুলিশ।

আরও পড়ুন: ‘সবচেয়ে শক্তিশালী’ মিসাইলের পরীক্ষা করল উত্তর কোরিয়া

অতিরিক্ত পুলিশ সুপার আমীনুল ইসলাম জানান, আটকরা আরশিনগর এলাকায় ফজলুর রহমানের বাসা ভাড়া নিয়ে ‘ইহসানিয়া দৃষ্টি প্রতিবন্ধী হাফিজিয়া মাদ্রাসা এতিমখানা ও লিল্লাহ বোডিং’ নাম দিয়ে কা-খাওয়া ও ফ্রি পড়াশোনার প্রতিশ্রুতি  দিয়ে দেশের বিভিন্ন জায়গা থেকে দৃষ্টিপ্রতিবন্ধীদের সংগ্রহ করত। পরে তাদের দিয়ে রাজধানীসহ আশপাশের এলাকায় ধর্মপ্রাণ ও সহজ সরল লোকদের কাছ থেকে ভুয়া এতিমখানার নামে চাঁদা উত্তোলন করা হতো।

কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুনুর রশীদ বলেন, এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে। দৃষ্টিপ্রতিবন্ধীদের আপাতত পুলিশের হেফাজতে রাখা হয়েছে। তাদের স্বজনদের পাওয়া গেলে তাদের জিম্মায় দেওয়া হবে।


সর্বশেষ সংবাদ