আইফোন কিনতে আত্মগোপনে, মুক্তিপণ দাবি করে ধরা যুবক

তাওছিফ ইবিনে মালেক
তাওছিফ ইবিনে মালেক  © সংগৃহীত

লক্ষ্মীপুরে আইফোন কিনতে টাকা না দেওয়ায় স্বেচ্ছায় আত্মগোপনে গিয়ে অপহরণের নাটক সাজান তাওছিফ ইবিনে মালেক। তবে মুক্তিপণের দাবি ছিল ৫০ হাজার টাকা। বন্ধুদের মাধ্যমে মোবাইলফোনে মায়ের কাছ থেকে মুক্তিপণ দাবি করেন সেই কিশোর। এমন নাটক সাজিয়ে সফল হতে পারেনি সে। পুলিশের হাতে ধরা পড়ে অপহরণের সাজানো নাটকের সত্যতা স্বীকার করে সে। লক্ষ্মীপুর পৌরসভার বাঞ্চানগর এলাকার বাসিন্দা ওই কিশোর। 

মঙ্গলবার (৮ নভেম্বর) রাত সাড়ে ৯ টার দিকে লক্ষ্মীপুর সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) সোহেল রানা এসব তথ্য দেন। তিনি জানান, এদিন বিকেলে ওই কিশোরকে উদ্ধারের পর রাতে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মংনেথোয়াই মারমা'র উপস্থিতিতে তাকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। 

সদর মডেল থানা পুলিশ জানায়, মঙ্গলবার সকাল সাড়ে ৯ টার দিকে এক নারী তার ছেলেকে অপহরণের ঘটনায় থানায় অভিযোগ করেন। তিনি জানার, তার ছেলেকে ফিরিয়ে দিতে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করেছে অপহরণকারীরা। যে মোবাইল নাম্বার থেকে মুক্তিপণের দাবি করা হয় সেটি পুলিশকে দেন তিনি। অভিযোগের ভিত্তিতে তথ্য প্রযুক্তির সহায়তায় সদর উপজেলার দালাল বাজার ইউনিয়নের দালালবাজার এলাকা থেকে পুলিশ ওই কিশোরকে উদ্ধার করে। পরে পুলিশ তাকে অপহরণের ঘটনা জিজ্ঞাসাবাদ করে। 

আরও পড়ুন: রড দিয়ে পিটিয়ে ঢাবি শিক্ষার্থীকে হাসপাতালে পাঠালো ছাত্রলীগ কর্মী

জিজ্ঞাসাবাদে মালেক পুলিশকে জানায়, তাকে কেউ অপহরণ করেনি। আইফোন কেনার সখ ছিল তার। কিন্তু মায়ের কাছে টাকা চাইলে দেয়নি। এজন্য অভিমান করে তিনি আত্মগোপনে যান। একপর্যায়ে তিনি বন্ধুদের মাধ্যমে মোবাইল করে অপহরণের নাটক সাজিয়ে মায়ের কাছে ৫০ হাজার টাকা দাবি করেন। 

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন বলেন, খুব অল্প সময়ের মধ্যে আমরা ওই কিশোর উদ্ধার করেছি। সে অপহরণ হয়নি। আইফোন কেনার জন্য সে নিজেই অপহরণের নাটক সাজিয়েছিল। 

লক্ষ্মীপুর সহকারি পুলিশ সুপার (সদর সার্কেল) সোহেল রানা জানান, কিশোরকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ভবিষ্যতে যেন এমন কোন কাজ না করে সে জন্য তাকে সতর্ক করে দেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ